সংসারের আর্থিক সংকট নিয়ে চিন্তিত? বাড়ির এইদিকে লাগান নীল অপরাজিতা গাছ, আর্থিক সমস্যা দূর হবে চিরতরে!

নিজস্ব প্রতিবেদন:- আমাদের দৈনন্দিন জীবনে গাছের ভূমিকা কিন্তু কারুরই অজানা নয়। জীবনধারনের জন্য প্রয়োজনীয় অক্সিজেনের যোগান থেকে শুরু করে আমাদের অনেক প্রয়োজনীয় কাজ কিন্তু এই গাছের মাধ্যমে হয়ে থাকে। এমন অনেক গাছ রয়েছে যাদের প্রচুর পরিমাণে ঔষধি গুনাগুন রয়েছে। এই সমস্ত গাছ ব্যবহার করে কিন্তু নানান ধরনের ওষুধ তৈরি করা হয় যা বিভিন্ন কঠিন রোগ ব্যাধি দূর করতে সক্ষম। সিঙ্কোনা গাছের ছাল থেকে কুইনাইন তৈরি করা হয় যা ম্যালেরিয়া রোগ দূর করে।

বাড়িতে সৌন্দর্য বৃদ্ধি করতেও কিন্তু অনেকে নানান ধরনের গাছ লাগিয়ে থাকেন। আজকাল জায়গা কম হওয়ার কারণে অনেকেই কিন্তু ছাদ বাগান বা কিচেন গার্ডেনেও বিভিন্ন গাছ লাগিয়েছেন এবং বড় করছেন। তবে এমন কিছু গাছ রয়েছে যেগুলি কিন্তু শুধুমাত্র আমাদের ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে এমনটাই নয় পূজোর কাজে লাগে। ঠিক যেমন ধরুন নীল অপরাজিতা ফুল। প্রধানত শিব পূজোর কাজেই এই ফুল ব্যবহার করা হয়ে থাকে।

তবে আপনারা হয়তো অনেকেই জানেন না পুজো ছাড়াও বিভিন্ন বাস্তুশাস্ত্র সংক্রান্ত সমস্যায় অপরাজিতা ফুলের গাছ কিন্তু মুখ্য ভূমিকা গ্রহণ করে থাকে। কি জানতে পেরে অবাক হলেন তো? তবে একথা একেবারেই সত্যি। বিভিন্ন কঠিন সমস্যার সমাধানের পাশাপাশি এই গাছ বাড়িতে রাখলে কিন্তু অনেক আর্থিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। বাস্তুশাস্ত্রবিদদের গবেষণা অনুযায়ী, জানা গিয়েছে বাড়িতে ঠিকমতন অপরাজিতা গাছ লাগালে কিন্তু অনেক পরিবর্তন আসবে। তবে তার জন্য অবশ্যই আপনাদের নির্দিষ্ট কিছু নিয়ম পালন করে চলতে হবে। চলুন সেইসব নিয়মাবলী জেনে নেওয়া যাক।

১) বাড়ির বাস্তু দোষ খণ্ডন করার জন্য উত্তর-পূর্ব দিকে আপনারা নীল অপরাজিতা গাছ লাগাতে পারেন। সৌন্দর্য বহন করার পাশাপাশি এটি কিন্তু আপনাদের জীবনে উন্নতি নিয়ে আসবে।

২) বাড়িতে এই গাছ নিয়ে আসলে যে কোন দিনে কিন্তু রোপন করে দেবেন না। কোনো এক শুভ দিনে নির্দিষ্ট সময় দেখে পরিষ্কার-পরিচ্ছন্ন হয়ে তবেই নীল অপরাজিতা গাছ লাগাতে হবে। তাহলে আর্থিক সংকট দূর হওয়ার পাশাপাশি কিন্তু মনের অনেক গোপন ইচ্ছা পূরণ হয়ে যাবে।

৩) সবশেষে বলবো যদি আপনাদের দীর্ঘদিন পর্যন্ত কোন সমস্যা থেকে থাকে বা এমন কোন কাজ যেটা নানান ধরনের বাঁধায় আটকে পড়ছে তাহলে সেই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য কিন্তু আপনারা পাঁচটি করে অপরাজিতা ফুল মা দুর্গা, শিব এবং বিষ্ণুর পায়ের কাছে অর্পণ করতে পারেন। দেখবেন যে কোন সমস্যার সমাধান আপনারা সহজেই পেয়ে যাবেন।

Back to top button