বিদায়ের পথে শীত! এক ধাক্কায় কমলো অনেকটা তাপমাত্রা! কবে পুরোপুরি নেবে বিদায়? জানালো আবহাওয়া দপ্তর।

বিদায়ের পথে শীত! এক ধাক্কায় কমলো অনেকটা তাপমাত্রা! কবে পুরোপুরি নেবে বিদায়? জানালো আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন:চলতি বছরে শীতের আমেজ ভালোভাবে উপভোগ করতে পারেনি রাজ্যবাসী। বারংবার বৃষ্টির কারণে এই আমেজে কমতি দেখা গিয়েছে। যদিও মাঘের শেষ বেলায় অনেকটাই জাঁকিয়ে বসে ছিল হাড়কাঁপানো ঠান্ডা। কিন্তু তা আর খুব বেশি দিন স্থায়ী হল না।

সম্প্রতি কবে রাজ্য থেকে শীত বিদায় নেবে তা নিয়ে বিস্তারিত তথ্য দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।প্রথমেই জানিয়ে রাখি আজ রবিবার রাত থেকেই কলকাতাসহ উপকূলবর্তী জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এই বৃষ্টিপাত শেষ হতে না হতেই শীত বিদায় নিতে চলেছে রাজ্য থেকে।প্রধানত ঝাড়খন্ডে একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হওয়ার কারণে বঙ্গোপসাগরের দিক থেকে জলীয়বাষ্প প্রবেশ করছে রাজ্যে। এমতাবস্থায় তাই উপকূলবর্তী জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে আজ রাত থেকেই বৃষ্টিপাত হতে পারে।

তবে কাল আকাশ মোটামুটি পরিষ্কার থাকবে। এই উপকূলবর্তী জেলাগুলির মধ্যে রয়েছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর 24 পরগনা এবং দক্ষিণ 24 পরগনা।রাজ্য থেকে শীতের বিদায় পর্ব শুরু হয়ে গেলেও দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও আপাতত বেশ কিছুদিন ঠাণ্ডা আমেজ বজায় থাকবে বলে জানানো হয়েছে।

আগামী সপ্তাহের শেষ দিকেই তাপমাত্রার বড়োসড়ো পরিবর্তন হতে পারে রাজ্য জুড়ে। জানা যাচ্ছে সর্বোচ্চ তাপমাত্রা প্রায় 4 থেকে 5 ডিগ্রি পর্যন্ত বেড়ে যেতে পারে। দিন যতই এগিয়ে আসবে তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী হতে থাকবে।আজ রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে 28 ডিগ্রী সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে 18 ডিগ্রীর কাছাকাছি।

,