উর্মি দুর্গা আর রিনি মহিষাসুর! সবাইকে ছাপিয়ে সেরার খেতাব জিতে ট্রোলড ‘এই পথ যদি না শেষ হয়’ সিরিয়ালের মহালয়া

নিজস্ব প্রতিবেদন: শুধুমাত্র সাধারণ মানুষের জীবনে নয় বাংলা টেলিভিশনের ধারাবাহিক গুলিতেও কিন্তু পুজোর আমেজ চলে এসেছে। মহালয়ার পর থেকেই কিন্তু স্টার জলসা থেকে শুরু করে জি বাংলা প্রত্যেকটা টেলিভিশন চ্যানেলের সিরিয়াল এই অনেক নতুন ট্র্যাক লক্ষ্য করা যাচ্ছে। তবে এই সমস্ত নতুন ট্র্যাকের মধ্যে সবথেকে বেশি নজর কেড়ে নিয়েছে একটি ধারাবাহিক।

এই ধারাবাহিকটি হলো জি বাংলার ‘এই পথ যদি না শেষ হয়’। প্রথম থেকেই কিন্তু আর পাঁচটা ধারাবাহিকের তুলনায় এই ধারাবাহিকের গল্প অনেকটাই আলাদা। যে কারণে শুরু থেকেই দর্শকদের মন জয় করে রেখেছে এই ধারাবাহিক আমরা নিঃসন্দেহে বলতে পারি। বেশিরভাগ ধারাবাহিকেই কিন্তু কুটকাচালি থাকার অভিযোগ ওঠে। এখানেও সেই বিষয়টি লক্ষ্য করা গিয়েছে।

তবে ধারাবাহিকে নায়ক আর নায়িকার মজার মজার বেশ কিছু কান্ড নেটিজেনরা অত্যন্ত পছন্দ করে থাকেন। তাই স্বাভাবিকভাবেই ধারাবাহিকটির টিআরপিও বর্তমানে বেশ ভালো জায়গাতেই রয়েছে। সম্প্রতি উৎসব উপলক্ষে এই ধারাবাহিকে বসেছিল মহালয়ার আসর। সেখানে উর্মি হয়েছে দুর্গা আর রিনি হয়েছে অসুর। শাড়ি গয়নার সাবেকী সাজে দুর্গার রূপে নাটকে অংশগ্রহণ করেছিল উর্মি।

অন্যদিকে গোঁফ এঁকে মহিষাসুর সেজেছিল রিনি! দুজনের মধ্যে লড়াইয়ের অস্ত্রগুলোও ছিল বড় অদ্ভুত। তাদের অদ্ভুত লড়াই দেখে রীতিমতো অবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা।ঢাল হিসেবে থালা, ত্রিশূল হিসেবে লাঠি হাতে নিয়ে কচিকাঁচাদের সঙ্গে জমিয়ে মহালয়ার অসুর বধ পর্ব দেখানো হল এই পথ যদি না শেষ হয়তে। ছোট ছোট বাচ্চাদের মধ্যে কেউ হল লক্ষ্মী, কেউ সরস্বতী, কেউ গণেশ, কেউ কার্তিক, কেউ আবার সিংহ হয়েছে।

তবে এই সবকিছুর মাঝেই দর্শকদের নজর কিন্তু আটকে গিয়েছে উর্মি আর রিনীর উপরে। সত্যি বলতে তাদের সহজ আর সাবলীল অভিনয় বেশ পছন্দ হয়েছে দর্শকদের। মহালয়া স্পেশাল এপিসোডে এদিন উর্মিকে দেখা গেল কোমর অবধি ছাড়া কোঁকড়ানো চুল, আটপৌরে করে শাড়ি, গা ভর্তি গয়না এবং নাকে বড় নথ পড়ে অসাধারণ সাজে।

এরপর ধারাবাহিকে দেখা যায় এক হাতে থালা অন্য হাতে ঝাড়ু নিয়ে রিনির সঙ্গে যুদ্ধ করছে উর্মি! বেশ মজা করেই এদিনের এপিসোডটি তৈরি করা হয়েছে যা দেখে অত্যন্ত আনন্দ পেয়েছেন দর্শকেরা। প্রসঙ্গত উল্লেখ্য বর্তমানে ধারাবাহিকে দেখানো হচ্ছে যে উর্মি আর রিনি এখন সরকার বাড়িতেই থাকে।উর্মির দাদাকে বিয়ে করে সরকার বাড়িতে এসে উঠেছে রিনি। তাদের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে ঠোকাঠুকি লেগেই থাকে।

রিনি প্রতি মুহূর্তেই উর্মিকে বাগে ফেলার চেষ্টা করে। তবে নিঃসন্দেহে মহালয়া স্পেশাল এই বিশেষ এপিসোডটি যে দর্শকেরা অত্যন্ত পছন্দ করেছেন তাতে কোন সন্দেহ নেই। প্রসঙ্গত উল্লেখ্য এই ধারাবাহিকের প্রধান দুই চরিত্র হলো সাত্যকি আর উর্মি। সাত্যকির ভূমিকায় অভিনয় করছেন ঋত্বিক মুখার্জি আর উর্মীর ভূমিকায় অন্বেষা হাজরা। টেলিভিশন ইন্ডাস্ট্রির অত্যন্ত পরিচিত মুখ দুজনেই। অন্বেষাকে এর আগে চুনি পান্না ধারাবাহিকে অভিনয় করতে দেখা গিয়েছিল। অন্যদিকে ঋত্বিক এই প্রথমবার কোন ধারাবাহিকে প্রধান চরিত্রে অভিনয় করছেন।

Back to top button