ঢেঁড়স ও ডিম দিয়ে দুর্দান্ত স্বাদের ইউনিক রেসিপিটি বাড়িতে একবার রান্না করে দেখুন! মুখে লেগে থাকবে, রইলো ভিডিও সহ স্টেপ বাই স্টেপ পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন: আমরা প্রায় বিভিন্ন ধরনের খাবার খেয়ে থাকি। ঢেঁড়স ও তার ব্যতিক্রম নয় । আজকে আমরা ঢেঁড়স আর ডিম দিয়ে একটি রেসিপি তৈরি করে দেখাবো । চলুন জেনে নেই কিভাবে তৈরি করে ।

উপকরণ সমূহঃ ঢেঁড়শ,ডিম, কাঁটা পেঁয়াজ, কাঁটা কাঁচা মরিচ,সরিষার তেল,জিরা গুঁড়া, শুকনা লাল মরিচ, ঘরে তৈরি ভাজা মসলা গুঁড়া, লবন, হলুদ গুঁড়া, মরিচের গুঁড়া।

রন্ধন প্রক্রিয়া:

প্রথমে ঢেঁড়শ গুলো কে ভাল করে ধুয়ে নিতে হবে। তারপর ঢেঁড়স গুলোকে ছোট ছোট টুকরো করে কেটে নিন। তারপর চুলায় কড়াই দিতে হবে। কড়াই ভালো করে গরম করে তার মাঝে পরিমাণ মত তেল দিতে হবে। তারপর গরম তেলের মাঝে দিতে হবে জিরা ও শুকনা লাল মরিচ ।এরপর পেঁয়াজ কুচি দিয়ে তেলের মধ্যে ভাজা ভাজা করতে হবে।

পেঁয়াজ গুলো ভাজা ভাজা হলে তার মধ্যে কটা কাঁচা মরিচ দিতে হবে। মরিচ ভাজা হলে তার মধ্যে দিতে হবে কাঁটা ঢেঁড়শ ।এরপর দিতে লবণ,হলুদ এবং মরিচের গুঁড়া। এরপর ঢেঁড়স গুলোকে একটু ভালো করে নেড়ে নেই। তারপর কড়াই ঢাকনা দিয়ে কম আঁচে দিয়ে কিছুক্ষণ রান্না করতে হবে । তারপর আবার ঢেঁড়শ গুলোকে নেড়ে নিয়ে তার মধ্যে ডিম গুলো দিতে হবে। এরপর এর মধ্যে কিছুটা লবণ দিয়ে এটিকে নেড়ে নেড়ে ভাল করে ভেজে নিতে হবে।

সাবধানে নাড়তে হবে যাতে ঢেঁড়স গুলো ভেঙ্গে না যায়। ঢেঁড়স আর ডিমগুলো ভাজা হয়ে গেলে এর মধ্যে ঘরে তৈরি ভাজা মসলা গুঁড়া মিশিয়ে নিতে হবে। এরপর এই রেসিপি টি তৈরি হয়ে গেছে। এরপর রেসিপি টিকে অন্য একটি বাটিতে তুলে নেই । ব্যাস আমাদের রেসিপি টি তৈরি হয়ে গিয়েছে।

এই রেসিপিটি অত্যান্ত সুস্বাদু । গরম ভাত বা রুটির সাথে এই রেসিপিটি তৈরি করে খেলে মন্দ হবে না আপনারা অবশ্যই এই রেসিপিটি তৈরি করবেন।

Leave a Comment