Connect with us

নিউজ

ফর্সা,উজ্জ্বল ও গোলাপি ত্বক পেতে এখন বাড়িতেই গোলাপের ফেসপ্যাক বানিয়ে ব্যবহার করুন! রইল পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন:-বর্তমান যুগে আমরা প্রত্যেকেই নিজেদের ত্বককে সুন্দর মসৃণ করে রাখতে পছন্দ করি যার জন্য পার্লারে প্রতিনিয়ত পার্লারে ভিড় বাড়তে থাকে । কিন্তু এমতাবস্থায় দাঁড়িয়ে যদি আপনি প্রতিনিয়ত আপনার শরীরে কেমিক্যাল এর প্রয়োগ করেন তাহলে কিন্তু সেটা আপনার শরীরে এবং ত্বকের ক্ষতি করবে ভবিষ্যতে ।

তাই ঘরোয়া কোন পদ্ধতি অবলম্বন করলে সব থেকে বেশি উপকার হবে । আপনার কিভাবে ঘরোয়া ফেসপ্যাক তৈরি করতে পারবেন এবং নিজের ত্বককে সুন্দর করতে পারবেন তা জেনে নিন আজকের এই প্রতিবেদনের মাধ্যমে।অনেকেই নিজের ত্বককে সুন্দর করে রাখার জন্য গোলাপ জলের ব্যবহার করে কিন্তু আপনি কি জানেন যে শুধুমাত্র গোলাপজল নয় এমনকি গোলাপ ফুলের পাপড়ি দিয়ে সুন্দর ত্বক পরিষ্কার করার ফেসপ্যাক তৈরি করা যেতে পারে ।

কিভাবে তৈরি করবেন জেনে নিন এক নজরে ।গোলাপ ও চন্দনের ফেসপ্যাক তৈরি করতে প্রথমে গোলাপের পাপড়ি বেটে নিন। এর সঙ্গেই দুই টেবিল চামচ চন্দন গুঁড়া মিশিয়ে নিন। এরপর গোলাপজল মিশিয়ে দিয়ে মসৃণ পেস্ট তৈরি করে পুরো মুখে লাগিয়ে আধা ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। চাইলে গোলাপের পাপড়ি বেটে এর সঙ্গে মধু মিশিয়ে পরিষ্কার মুখে ভালো করে আধা ঘণ্টা লাগিয়ে রাখুন। যাদের তৈলাক্ত ত্বক, তারা এর সঙ্গে এক টেবিল চামচ টকদই মিশিয়ে লাগান। দেখবেন ত্বকের তৈলাক্তভাব কমবে।

গোলাপ ও কমলালেবু দিয়েও তৈরি করতে পারেন ফেসপ্যাক। এজন্য গোলাপের পাপড়ি ও কমলালেবুর খোসা কয়েকদিন রোদে রেখে শুকিয়ে নিন। তারপর ভালো করে গুঁড়া করে নিন। এজন্য এক টেবিল চামচ গোলাপ আর কমলালেবুর খোসার পাউডারের সঙ্গে টকদই শিশিয়ে তৈরি করে নিন ঘন পেস্ট।এবং এই পেস্ট আপনি আপনার ত্বকে বিশেষ করে মুখে যে কোন জায়গাতে লাগাতে পারেন।

Trending