এবার বড়ো পর্দায় সাবিত্রী চ্যাটার্জীর ‘বায়োপিক’, এই কিংবদন্তী অভিনেত্রীর জীবন কাহিনী লিখলেন লীলা গাঙ্গুলি!

নিজস্ব প্রতিবেদন: বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির কিংবদন্তি অভিনেত্রী তিনি। কাজ করেছেন একাধিক কিংবদন্তি অভিনেতা, পরিচালকের সঙ্গে। তাঁর অভিনয় দক্ষতার প্রশংসায় পঞ্চমুখ ছিলেন খোদ সৌমিত্র চট্টোপাধ্যায়। ৮৫ বছর বয়সে এখনও দাপিয়ে অভিনয় করছেন তিনি। এখানে কথা হচ্ছে বাংলার এভারগ্রিন অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়ের (Sabitri Chatterjee)।

টলিউড ইন্ডাস্ট্রির ‘সাবু’, ‘সাবু দি’, ‘সাবু আন্টি’ হিসেবে পরিচিত সাবিত্রীর সঙ্গে স্ক্রিন শেয়ার করতে গেলে এখনও বুক দুরু দুরু করে বহু খ্যাতনামা শিল্পীর। আর দর্শকদের কাছে তো তিনি ‘অল টাইম ফেভারিট’। দর্শকরা নির্দ্বিধায় বলে দেন, সাবিত্রী চট্টোপাধ্যায়ের মতো অভিনেত্রী তো বটেই, শিল্পীও এই বাংলা খুব কম পেয়েছে।

এই বিষয়ে সলজ্জ সুরে সাবিত্রী বলেন, ‘সবটাই আপনাদের ভালোবাসা’। নায়িকার কর্মজীবনের মতোই ব্যক্তিগত জীবনও কিন্তু বেশ বর্ণময়। সেইদিকের খোঁজ মিলেছে তাঁর আত্মজীবনী ‘সত্যি সাবিত্রী’তে। কিংবদন্তি অভিনেত্রীর জীবনীর অনুলিখন করেছিলেন বাংলা ধারাবাহিকের দুনিয়ার নামী প্রযোজক এবং লেখিকা লীনা গঙ্গোপাধ্যায় (Leena Gangopadhyay)। তবে এবার দর্শকদের জন্য আরও একটি সুখবর রয়েছে। তা হল, শীঘ্রই পর্দায় আসতে চলেছে সাবিত্রী চট্টোপাধ্যায়ের বায়োপিক (Sabitri Chatterjee biopic)।

একটি নামী সংবাদমাধ্যমকে এই সুখবর দিয়েছেন খোদ সাবিত্রী এবং লীনা। জানিয়েছেন, ‘সত্যি সাবিত্রী’ এবার বইয়ের পাতা থেকে পর্দায় উঠে আসবে। বায়োপিক তৈরির বিষয়ে সাবিত্রী বলেন, ‘জানেন, ‘সত্যি সাবিত্রী’ বই নিয়ে এবার সিনেমা তৈরি হচ্ছে। আমার বায়োপিক তৈরি হচ্ছে। আমার খুব ভালো লাগছে। বেশ আনন্দ হচ্ছে’।

এই বিষয়ে সেই একই সংবাদমাধ্যমকে লীনা বলেন, ‘আমি এবং শৈবাল (শৈবাল বন্দ্যোপাধ্যায়) মিলে ‘সত্যি সাবিত্রী’ নিয়ে ছবি তৈরি করব। তবে এখনই বলব না যে এটি সিনেমার আকারেই তৈরি হবে। এটা বলতে চাই না। আমরা ওয়েব সিরিজও তৈরি করতে পারি। সেটা এখনও ঠিক করে উঠতে পারিনি’।

সাবিত্রী চট্টোপাধ্যায়ের বায়োপিক প্রসঙ্গে কথা বলতে গিয়ে লীনা আরও বলেন, ‘দারুণ কিছু একটা হতে চলেছে। আমরা চিত্রনাট্যের কাজ শুরু করে দিয়েছি। তবে কাকে কোন চরিত্রে নেওয়া হবে তা এখনও ঠিক হয়নি। ‘সত্যি সাবিত্রী’ নামটাই রাখা হবে কিনা তাও এখনও ঠিক করা হয়নি’।

Back to top button