মুসুর ডাল দিয়ে এই দুর্দান্ত রেসিপি একবার রান্না করলে বারবার খেতে ইচ্ছে করবে, রইলো রান্নার পদ্ধতি (ভিডিও সহ)

মুসুর ডাল দিয়ে এই দুর্দান্ত রেসিপি একবার রান্না করলে বারবার খেতে ইচ্ছে করবে, রইলো রান্নার পদ্ধতি (ভিডিও সহ)

নিজস্ব সংবাদদাতা:– আজ আপনাদের জন্যে একটি সুস্বাদু খাবারের রেসিপি নিয়ে আসা হয়েছে। লাঞ্চ ডিনার যে কোনো সময় এটি আপনারা খেতে পারবেন। মুসুর ডাল দিয়ে তৈরি এই রেসিপি ভীষণ সুস্বাদু, সঙ্গে চাইনিজ খাবারের মতো স্বাদ পাবেন এর মধ্যে দিয়ে।

বড়ি বানানোর উপকরণ: মসুর ডাল (লাল মসুর ডাল): 2 কাপ নুন, ডিম

পদ্ধতি:- মসুর ডাল 4-5 (জল পরিষ্কার না হওয়া পর্যন্ত) ধুয়ে ফেলুন। তার আগে ডাল কয়েক ঘন্টা ভিজিয়ে রাখুন। ডাল ভেজানো হয়ে গেলে জলটি ফেলে দিন এবং তারপর মিক্সিতে পেস্ট বানিয়ে নিন। তাতে একটি ডিম ভি ভালো মিক্স করে নিন। এবার একটি ফ্রায়িং প্যানে তেল গ-র-ম করুন। তেল গ-র-ম হয়ে এলে তাতে চামচে করে ডালের পেষ্ট দিন। কিছুক্ষণ ভেজে নিয়ে নামিয়ে নিন।

নির্দেশাবলী প্রথমত, একটি বড় কড়াইয়ে তেল গ-র-ম করে বড়ো টুকরো করে কা-টা পেঁয়াজ দিয়ে উচ্চ আঁ-চে নে-ড়ে নিন। এরপর ক্যাপসিকাম যোগ করুন এবং যতক্ষণ না তারা সামান্য রঙ পরিবর্তন করে ততক্ষণ ভে-জে নি-ন। এরপর লবণ, টমেটো সস দিয়ে দিন। ভালভাবে মিশিয়ে নিন এবং ক-ষিয়ে নিন। তারপর জল দিয়ে ঢেকে রাখুন। কিছুক্ষণ ক-ষা-নোর পর তাতে ভেজে নেওয়া ডালের বড়ি দিয়ে দিন। সব দেওয়ার পর ভালো করে তাতে সে-দ্ধ করে নিন, তারপর নামিয়ে নিন। গ-রম গ-রম পরিবেশন করুন।

, ,