পুজোয় একদিন প্রবল বৃষ্টিতে ভাসতে চলেছে এই কয়েকটি জেলা, জানালো আবহাওয়া দপ্তর

পুজোয় একদিন প্রবল বৃষ্টিতে ভাসতে চলেছে এই কয়েকটি জেলা, জানালো আবহাওয়া দপ্তর

নিজস্ব প্রতিবেদন :- আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন । তারপরে বাঙালি শ্রেষ্ঠ পুজোর দুর্গাপূজা। বলা যেতেই পারে দৌড় গোড়াতে এসে উপস্থিত বাঙালির শ্রেষ্ঠ পুজো। একটা আবেগ ভালোবাসা অনুভূতি জড়িয়ে থাকে এই পূজাকে ঘিরে। তার পাশাপাশি এদেশে এবং এ রাজ্যের বহু সংখ্যক মানুষ মুখ চেয়ে থাকে শুধুমাত্র পুজোর কয়েকটা দিনের জন্য ।কারন সেই সময় তারা লাভের মুখ দেখতে পান ।একে এই মহা-মারী পুরো চিত্র পাল্টে দিয়েছে তার পরেও কোথাও যেন একটু আশা ছিল পুজো কে নিয়ে ।কিন্তু সে আসাতে জল ঢালল বঙ্গোপসাগরের তৈরি হওয়া নিম্নচাপ ।

বেশ কিছুদিন আগে আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে জানানো হয়েছিল উত্তরবঙ্গে হতে চলেছে ভারী বৃষ্টিপাতে। সেই মতো বৃষ্টি হয়ে উঠছিল, বিপ-র্যস্ত হয়ে পড়েছিল উত্তরবঙ্গে বেশ কয়েকটি অঞ্চল ।তবে তারপরে আকাশ মেঘলা থাকবে বলে জানিয়েছিল আলিপুর আওয়া দপ্তর।তারপর বৃষ্টির পূর্বাভাস এর খবর তারা দেয়নি । তবে সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তর খবর শুনে রীতিমতো শোকের ছায়া নেমে এসেছে বাঙ্গালীদের মনে।

সারা বছরে ব্যস্ততা কাটিয়ে কিছু চারটে দিন নিজের মতন করে কাটাতে চাই সকল বাঙালি। এই সময় কেউ চায় না আসুক কোনো বা-ধা-বি-প-ত্তি ।কিন্তু আবহাওয়া তেমনটা শুনলোনা । বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে পুজোর দিন গু-লিতে হতে পারে প্রবল বৃষ্টি। এমনটাই জানানো আলিপুর আবহাওয়া দপ্তর ।

কিন্তু কবে হচ্ছে বৃষ্টি? সে ব্যাপারে জানলে আর হয়তো কোন আশায় বেঁচে থাকবে না আপনার মনে । আলিপুর আবহাওয়া দপ্তর তরফ থেকে জানানো হচ্ছে ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা প্রবল ।আকাশ থাকবে ভার । আগামী ২৯ তারিখ পর্যন্ত নিম্নচাপের প্রভাব কমবেশি থাকবে। যা ৩০ তারিখ শক্তি বাড়িয়ে ঊড়িষ্যা উপকূলে প্রবেশ করবে।কলকাতাতে ১৬ থেকে ২০ তারিখের মধ্যে বিক্ষিপ্ত বৃষ্টি হবে। কিন্তু ২১ থেকে ২৬ তারিখ পর্যন্ত কলকাতাতে বৃষ্টি বাড়বে

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১৬ থেকে ২০ অক্টোবর উত্তরবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। এই ঘটনা সামনে আশাতে যতটুকু আশা বেধে ছিল বাঙালির মনে তা শেষ হয়ে যেতে বসেছে ।

,

Leave a Reply

Your email address will not be published.