Connect with us

আবহাওয়া

এই শীতকালেও নিস্তার নেই বৃষ্টির হাত থেকে! আগামী দু’দিন কলকাতাসহ এই জেলাগুলিতে হবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি! জানালো হওয়া অফিস!

নিজস্ব প্রতিবেদন:-বিগত কয়েক দিন ধরে আমরা দেখেছিলাম যে বৃষ্টির প্রভাব চোখ রাখা ছিল রাজ্যের উপর পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তর এর হওয়া প্রবেশ করতে পারছিলোনা রাজ্যে । যার ফলে তাপমাত্রা ক্রমশ বৃদ্ধি পাচ্ছিল শীতকালে । এ ধরনের পরিস্থিতি বারবার পুনরাবৃত্তি ঘটছে ।তবে বৃষ্টির প্রভাব যে কেটে গেছে এমনটা ভাবলে সম্পূর্ণ ভুল হবে ।সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তর তরফ থেকে জানানো হয়েছে যে পুনরায় রাজ্যের বুকে বৃষ্টিপাতের ঘটনা পরিলক্ষিত হবে ।

আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে এমনটা জানানো হয়েছে যে আগামী 48 ঘন্টা কলকাতা এবং তা সংলগ্ন ও অঞ্চলগুলি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে প্রচুর পরিমাণে। রবিবার দিন থেকে আকাশ মেঘলা ছিল ।কিন্তু এরপর থেকে আবহাওয়া পরিবর্তন ব্যাপক মাত্রায় পরিলক্ষিত হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

বেশ কয়েকটি জায়গাতে শিলাবৃষ্টির কথাও জানানো হয়েছে। রবিবারের পর আবারো মঙ্গলবার কলকাতা এবং তার সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।অর্থাৎ আগামী কয়েকদিন টানা বৃষ্টিপাতের সাক্ষী থাকবে রাজ্যবাসী। এছাড়াও দুই বঙ্গের জেলাগুলিতেই আগামী 48 ঘন্টা ঘন কুয়াশা থাকবে বলে জানা যাচ্ছে।হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী কলকাতা ছাড়াও নদীয়া, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর ও পূর্ব মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending