২০২২ এর সেরা ব্যবসার আইডিয়া, কুড়কুড়ে তৈরীর এই ব্যবসায় লাভ প্রচুর

নিজস্ব প্রতিবেদন: বর্তমান সময়ে দাঁড়িয়ে ব্যবসা এমন একটি মাধ্যম যে মাধ্যমের সাহায্যে খুব সহজেই কিন্তু অর্থ উপার্জন করে প্রতিষ্ঠিত হতে পারেন একজন মানুষ। তবে যারা নতুন ব্যবসা শুরু করছেন তাদের কিন্তু সব সময় উচিত এমন কোন ব্যবসা বেছে নেওয়া যার বাজার চাহিদা অনেক। কারণ বাজার চাহিদা না থাকলে কোন ব্যবসা কিন্তু সহজে দাঁড়াতে পারে না এবং কিছুদিনের মধ্যেই ক্ষতির সম্মুখীন হয়।

যারা অল্প মূলধন নিয়ে কাজ করতে চান তাদের জন্যই কিন্তু আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদন। প্রথমেই জানিয়ে রাখি নতুন ব্যবসায়ী যারা ব্যবসা শুরু করতে চান তারা কিন্তু ফুড প্রোডাক্টের ব্যবসা শুরু করতে পারেন। কারণ কখনই মানুষের মধ্যে ফুড প্রোডাক্টের চাহিদা কমে যায় না।

একটি নতুন ধরনের বিজনেস আইডিয়া:

আজকে আমরা যে ব্যবসাটির কথা বলব তাতে কিন্তু আপনারা মাত্র 10 টাকায় প্রোডাক্ট তৈরি করে প্রায় ১৫০ টাকার কাছাকাছি দামে সেটিকে বিক্রি করতে পারবেন।। অর্থাৎ স্থানীয় বাজারে এই প্রোডাক্টের এতটাই চাহিদা রয়েছে যে আপনাদের অভাব হবে না। এটি হলো কুরকুরের ব্যবসা। শিশু থেকে বয়স্ক সকলেই কিন্তু কুরকুরে খেতে অত্যন্ত ভালোবাসেন।। বাজারে এর চাহিদা কিন্তু দিন প্রতিদিন বেড়েই চলেছে। আপনারা চাইলে অল্প জায়গার মধ্যে মেশিন বসিয়ে খুব সহজেই এটি তৈরি করে নিতে পারেন।

মেশিন কোথায় পাওয়া যাবে এবং কি কাঁচামাল প্রয়োজন হবে আমরা সেই বিষয় নিয়েও আলোচনা করব। প্রথমেই জানিয়ে রাখি এই মেশিনটি কিন্তু মাত্র ২৮ হাজার টাকায় আপনারা পেয়ে যাবেন। অন্যান্য কাঁচামাল সমেত মেশিন নিয়ে আপনাদের খুব বড় জোর ৪০ হাজার টাকার কাছাকাছি খরচ করতে পারে। যদি আপনার বাড়িটি একটি ভালো অবস্থানে হয়ে থাকে তাহলে কিন্তু আপনারা বাড়ির খোলা অংশেই এই ব্যবসার কাজ শুরু করতে পারেন।

তবে বাড়িতে কাজের পরিবেশ না থাকলে কিন্তু আপনাকে হয়তো বাড়ি ভাড়া করার জন্য সামান্য কিছু খরচ করতে হতে পারে। যে মেশিনটি কিনবেন তার সাহায্যে খুব সহজেই আপনারা কুরকুরে প্রস্তুত করে নিতে পারবেন যা বাজারজাত করলেই আপনাদের অনেক লাভ হবে। কাঁচামাল হিসেবে আপনাদের প্রয়োজন হবে ভুট্টা এবং আতপ চাল। বাকি তথ্য কিন্তু আপনারা খুব সহজেই অন্যান্য ব্যবসায়ীদের থেকে যাচাই করে নিলে পেয়ে যাবেন।

কোথা থেকে কিনবেন এই মেশিন?

এই মেশিন কিন্তু পশ্চিমবঙ্গের শুধুমাত্র তিন জায়গায় পাওয়া যায়। আজকে যে জায়গাটির কথা বলব সেটি ব্যান্ডেলে অবস্থিত। ব্যান্ডেলের এই কারখানা থেকে খুব সহজেই আপনারা মেশিন এবং মার্কেটিং সাপোর্ট পেয়ে যাবেন। যদি আপনারা এই ব্যবসা শুরু করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আর দেরি না করে 6290610895 নম্বরে যোগাযোগ করে ফেলুন।

যদি আপনারা বাংলাদেশের বসবাসকারী হয়ে থাকেন তাহলে 01879976968/01865125940 নম্বরে হোয়াটসঅ্যাপ করতে পারেন, তাহলেই মেশিন পেয়ে যাবেন। আমাদের আজকের এই বিজনেস আইডিয়া আপনাদের কেমন লাগলো তা কিন্তু অবশ্যই কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না। এই ধরনের আরো বিজনেস আইডিয়া সম্পর্কে জানতে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলির উপর নজর রাখতে পারেন।

Back to top button