সুপারস্টার থেকে ভগবান! জন্মদিনে অমিতাভ বচ্চনের মন্দিরে বড়সড় উদযাপন বিগ বি ভক্তদের

নিজস্ব প্রতিবেদন: যখনই কোথাও বলিউড ইন্ডাস্ট্রির নাম নেওয়া হয় তখন সবার প্রথমেই আমাদের মাথায় আসে অমিতাভ বচ্চন তথা বিগ বি’র নাম। পাঁচ দশকের বেশি অভিনয় জীবনে বহু সুপারহিট ছবি সকলকে উপহারস্বরূপ দিয়েছেন এই অভিনেতা। গতকাল ছিল তার ৮০ তম জন্মদিন। সত্যি কথা বলতে গেলে অমিতাভ বচ্চনের অভিনয় জীবনের উপর তাকালে যে কোন মানুষকে কিন্তু অবাক হয়ে যেতে হয়।

৮০ বছর বয়সে এসেও সমানতালে অভিনয় এবং সঞ্চালনার কাজ চালিয়ে যাচ্ছেন তিনি। দেশ থেকে শুরু করে বিদেশেও বহু মানুষের প্রিয় অভিনেতাদের তালিকায় রয়েছেন অমিতাভ বচ্চন। তবে আপনারা একথা জানেন কি আমাদের কলকাতাতে রয়েছে অমিতাভ বচ্চনের মন্দির! নিশ্চয়ই প্রতিবেদনটি এতদূর পড়ার পর আপনারা কম-বেশি সকলেই অবাক হয়ে গিয়েছেন। তবে একথা একেবারেই কিন্তু মিথ্যে নয়।

প্রসঙ্গত কলকাতার মানুষ কিন্তু অমিতাভ বচ্চনকে রীতিমতন দেবতার চোখে দেখেন বলা যায়। এখানেই রয়েছে তার মন্দির যেখানে নিয়মিত অভিনেতাকে পুজো করা হয়। গতকাল ছিল অমিতাভ বচ্চনের ৮০ তম জন্মদিন আর সেই উপলক্ষে বিশেষ কোন অনুষ্ঠান হবে না এ কথা তো ভাবাই যায় না। জানিয়ে রাখি অমিতাভ বচ্চনের এই মন্দিরটি অবস্থিত কলকাতার তিলজলায়। প্রতিদিন সকালে ১০টা থেকে ১১টা আর বিকেলে ৫টা থেকে ৭টা পর্যন্ত খোলা থাকে এটি।

গতকাল অভিনেতার জন্মদিন উপলক্ষে এখানে বিশেষ ব্যবস্থা করা হয়। ৮০ জন দুস্থ বাচ্চাদের খাওয়ানো হয়েছে এবং ছিল আরো কিছু বিশেষ আয়োজন। অভিনেতা জন্মদিন উপলক্ষে নিয়ে আসা হয়েছিল বার্থডে স্পেশাল কেক। নির্দিষ্ট সময় মেনে অল বেঙ্গল অমিতাভ বচ্চন ফ্যান অ্যাসোসিয়েশনের সদস্যদের উপস্থিতিতে সেই কেক কেটে অভিনেতার জন্মদিন পালন করা হয়। তারপর সন্ধ্যায় মাল্টিপ্লেক্সে অমিতাভ বচ্চনের সিনেমা দেখার ব্যবস্থা পর্যন্ত করা হয়েছিল।

পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি, ২০০১ সালে এই মন্দির প্রতিষ্ঠা করা হয়েছিল। এমনকি ২০১৬ সালে এই মন্দিরের কেয়া সরকার নামে এক বাচ্চা মেয়ের মুখে ভাত হয়। এই মুখে ভাতের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বয়ং অভিনেতা অমিতাভ বচ্চন। অন্যান্য ঠাকুর বা দেবতার মন্দিরের মতন ২০১৭ সালে এখানেও অমিতাভ বচ্চনের মূর্তি বসানো হয়েছে। প্রতিবেদনটি আপনাদের ভাল লাগলে অবশ্যই লাইক, কমেন্ট এবং শেয়ার করে নেবেন।

Back to top button