স্বল্প মূলধন নিয়ে শুরু করুন এই ব্যবসা, প্রতিমাসে রোজগার করুন কয়েক লাখ টাকা

নিজস্ব প্রতিবেদন : যেকোনো ব্যবসা শুরু করতে গেলেই কিন্তু মানুষের মনে আরো নানান ধরনের চিন্তাভাবনা থাকে। শুধুমাত্র ব্যবসা তৈরি করার মূলধন নিয়ে নয় কিভাবে সেই ব্যবসা বাজারে ধরে রাখা যাবে এবং উপার্জন করা যাবে সেটাও কিন্তু একটি প্রধান বিষয়। বিশেষ করে লকডাউনের পরবর্তী সময় কিন্তু সাধারণ মানুষের আর্থিক পরিস্থিতি অনেকটাই খারাপ হয়ে গিয়েছে। এমতাবস্থায় বড় মূলধন দিয়ে কিন্তু অনেকের পক্ষেই ব্যবসা শুরু করা সম্ভব নয়।

তাই আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা এমন একটি ব্যবসার কথা আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি যেখানে আপনারা অত্যন্ত অল্প খরচে নিজেদের ব্যবসা শুরু করতে পারবেন। এই ব্যবসাটি হল পেপার প্লেটের ব্যবসা। বর্তমান যুগে দাঁড়িয়ে পেপার প্লেটের চাহিদা কিন্তু সাধারণ মানুষের মধ্যে ব্যাপক পরিমাণে বৃদ্ধি পেয়েছে। যেকোনো বিয়ে বাড়ি থেকে শুরু করে পুজো পার্বণ সবকিছুতেই খাবার খাওয়ানোর সময় পেপার প্লেট ব্যবহার করা হয়ে থাকে। সুতরাং স্থানীয় বাজারে এই পেপার প্লেটের চাহিদার অভাব নেই বললেই চলে।

  • কিভাবে শুরু করবেন এই ব্যবসা?

অল্প মূলধনে শুরু করা এই ব্যবসাটি থেকে কিন্তু একবার দাঁড়িয়ে গেলে আপনি প্রায় লক্ষাধিক টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন সহজেই। তবে তার জন্য আপনাকে নির্দিষ্ট কিছু বিষয়ের উপর কিন্তু গুরুত্ব দিতেই হবে। প্রথমত আপনাকে খেয়াল রাখতে হবে আপনার পেপার প্লেটের কালার এবং কাগজের মান কেমন হচ্ছে। যদি প্লেটের গুণগতমান ভালো হয় তাহলে কিন্তু আপনার বিক্রিও ভালো হবে।

এই পেপার প্লেট আপনি মোটামুটি ৮০ পয়সা থেকে এক টাকার মধ্যে তৈরি করে বাজারে দুই থেকে চার টাকার মধ্যে বিক্রি করে নিতে পারবেন। প্রথমদিকে পরীক্ষামূলকভাবে ছোট ব্যবসা শুরু করার পর ধীরে ধীরে তা আপনি বড় ব্যবসায় পরিবর্তন করে নিতেই পারেন। তবে তার জন্য কিন্তু আপনাকে ভালোভাবে মার্কেটিং অবশ্যই ধরে রাখতে হবে।

  • পেপার প্লেটের ব্যবসার বৈশিষ্ট্য এবং অন্যান্য:

পেপার প্লেটের ব্যবসায় চাহিদার কোন শেষ নেই। এই ব্যবসার জন্য আপনাকে শুরুর দিকে একটি নির্দিষ্ট পরিমাণ ইনভেস্টমেন্ট অবশ্যই করতে হবে। তবে ব্যবসা একবার দাঁড়িয়ে গেলে কিন্তু আর চিন্তার কোন কারণ নেই। পেপার প্লেট তৈরি করার জন্য আপনারা মেশিনের ব্যবহার করতে পারেন।

কোথা থেকে ভালো মানের মেশিন আপনারা পাবেন সেই সম্বন্ধে আমরা প্রতিবেদনের শেষের দিকে আলোচনা করব। পেপার প্লেট বিক্রি করার জন্য আপনারা স্থানীয় বাজারের বিভিন্ন দোকানে যোগাযোগ করতে পারেন পাশাপাশি যদি আপনাদের নিজস্ব দোকান থাকে সেখান থেকেও কিন্তু মাল বিক্রি করতে পারেন।।

  • পেপার প্লেট বানানোর মেশিন কেনার সুযোগ্য ঠিকানা:

পেপার প্লেট তৈরি করার জন্য আপনাদের কিন্তু অবশ্যই মেশিনের প্রয়োজন হবে। মেশিন ছাড়া কখনোই বাণিজ্যিক পদ্ধতিতে ব্যবসা শুরু করা সম্ভব নয়।

পেপার প্লেটের ব্যবসা শুরু করার জন্য মেশিন কিনতে আগ্রহী হয়ে থাকলে আপনারা উত্তর 24 পরগনার দত্তপুকুরে অবস্থিত RADHAMADHAV ENTERPRISE এর সাথে যোগাযোগ করে নিতে পারেন। বিস্তারিত তথ্য জানতে হলে বা মেশিন কিনতে হলে আপনারা 7501586325 এই নম্বরে সকাল দশটা থেকে সন্ধ্যা ছটার মধ্যে যেকোনো সময়ে ফোন করে জেনে নিন।

Back to top button