Connect with us

আবহাওয়া

কোথাও হালকা, কোথাও ভারী! বাংলার এই 7 জেলায় আজ থেকেই শুরু হবে বৃষ্টি! জানলো হওয়া অফিস!

নিজস্ব প্রতিবেদন:গত বছর ডিসেম্বরের শুরুতে অকাল বৃষ্টির সাক্ষী থেকেছিল রাজ্যবাসী। সম্প্রতি ভরা মাঘ মাসেও সারা রাজ্য জুড়ে বৃষ্টির পরিবেশ বিরাজ করছে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী গতকাল উত্তরবঙ্গের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত পরিলক্ষিত হয়েছিল।

সম্প্রতি আবারও সতর্কবার্তা জারি করেছে হাওয়া অফিস। জানা যাচ্ছে আজ থেকে আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে চলেছে। অপরদিকে উত্তরবঙ্গেও শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার কারণেই প্রধানত এই বৃষ্টিপাত হতে চলেছে। আবহাওয়াবিদদের দাবি এই বৃষ্টির ফলস্বরূপ শীত খুব তাড়াতাড়ি বিদায় নিতে চলেছে।

আজ শহরাঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল 23 ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকছে 15 ডিগ্রী সেলসিয়াস। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ 93%। আজ সকাল থেকেই বেশ কুয়াশা তৈরি হয়েছিল দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।কিন্তু বেলা বাড়তেই সামান্য পরিমাণে সেটি কেটে গিয়েছে। জানা যাচ্ছে বিকেল হতেই উত্তরবঙ্গের একাধিক জেলায় বৃষ্টিপাত শুরু হতে পারে।

পাশাপাশি হাওয়া অফিসের তরফ থেকে আরও জানানো হয়েছে যে আজ থেকে উত্তরবঙ্গের সবকটি জেলাতেই তাপমাত্রার অনেক পরিবর্তনের সম্ভাবনা থাকছে। কিছুটা হলেও তাপমাত্রা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। আজ দার্জিলিং এর সর্বোচ্চ তাপমাত্রা ছিল 9 ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন 3 ডিগ্রি সেলসিয়াস। অপরদিকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও বাড়তে চলেছে তাপমাত্রা।

আজ দুপুরের দিক থেকেই বজ্রবিদ্যুৎ সহ উত্তর 24 পরগনা, দক্ষিণ 24 পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা এবং পূর্ব বর্ধমানের মত জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই অকাল বৃষ্টির কারণে ফসলের ক্ষতি নিয়ে সতর্কবার্তা জারি করা হয়েছে। প্রসঙ্গত গত ডিসেম্বরের অকাল বৃষ্টিতে ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছিল বাংলার চাষিরা।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending