Connect with us

নিউজ

অবশেষে বাংলায় খুলতে চলেছে স্কুল! নতুন ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-কয়েক দিন ধরে বন্ধ রয়েছে স্কুল-কলেজসহ একাধিক শিক্ষাপ্রতিষ্ঠান পাশাপাশি অবস্থা আবার পুনরায় স্বাভাবিক হতে শুরু করল শিক্ষাপ্রতিষ্ঠান খোলা কোনো রকম কোনো চিন্তা-ভাবনা করে নিই রাজ্য সরকার এর ।ফলে অভিভাবকরা শিক্ষামন্ত্রীকে এবং মুখ্যমন্ত্রী কে চিঠি দিয়ে জানিয়েছেন যাতে অবিলম্বে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় গু-লি খোলা হয় কিন্তু সে ব্যাপারে কোনো রকম কোনো পদক্ষেপ গ্রহণ করেছিল রাজ্য সরকারকে ।

সোমবার মন্ত্রিসভার বৈঠক এবং বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছিল ।তার পাশাপাশি কবে থেকে স্কুল কলেজ খোলা যেতে পারেন এমনকি বিধিনিষেধ আরো কি কি করা যেতে পারে সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।সেই বৈঠক থেকে উঠে আসে তথ্য অনুসারে মনটা জানা যাচ্ছে যে এবার থেকে বিনোদন পার্ক গুলি খুলে ফেলা যাবে ।তার পাশাপাশি বিভিন্ন পর্যটন কেন্দ্র রেস্তোরাঁগুলি 75 শতাংশ গ্রাহক সংখ্যা নিয়ে ব্যবসা শুরু করতে পারেন ।

সিনেমা হল বা পেক্ষাগৃহে 75% দর্শক সংখ্যা নিয়ে চালানো যেতে পারে। এমনকি work-from-home এর ক্ষেত্রে 50 শতাংশ থেকে কমিয়ে 25 শতাংশ করা হয়েছে ।তার পাশাপাশি সশরীরে 50% কর্মীর জায়গায় 75% কর্মী উপস্থিত থাকতে পারে বলে জানিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার পাশাপাশি রাত দশটা নয় বরং 11 টা থেকে ভোর পাঁচটা অব্দি থাকবে নাইট কারফিউ ।

স্বাভাবিকভাবে মিটিং-মিছিল 200 জন্য এর বেশি মানুষ নিয়ে করা যাবে না ।এরপরেই আসে সেই বহু প্রতীক্ষিত খবরটি ।অবশেষে তেসরা ফেব্রুয়ারি থেকে খুলতে চলেছে অষ্টম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী এবং বিভিন্ন স্কুল কলেজ ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন পঞ্চম থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত পাড়ায় পাড়ায় পাঠশালা শুরু হবে। কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে গুলি খুলে যাচ্ছে। আগামী 3 ফেব্রুয়ারি থেকে অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির জন্য চালু হতে চলেছে স্কুল এবং কলেজ গুলিও খুলে যাবে। করোনা বিধিনিষেধ মেনেই স্কুলে ক্লাস চলবে বলে নির্দেশিকা দিয়েছে নবান্ন ।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending