করুণ অবস্থা সংসারের! বিড়ি বেঁধে জোটে ভাত, দারিদ্রতাতেও দারুণ গান গেয়ে মন জিতলেন গৃহবধূ, ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে দাঁড়িয়ে এমন একটি প্ল্যাটফর্ম যার সাহায্যে কিন্তু খুব সহজেই যেকোন মানুষ পরিচিতি লাভ করতে পারেন। শিশু থেকে বয়স্ক সকলেই এখন সোশ্যাল মিডিয়ার অংশ হয়ে পড়েছেন। প্রত্যেকটা জিনিসের মতন সোশ্যাল মিডিয়ারও ভালো এবং খারাপ দুটো দিক রয়েছে। মানুষ ইন্টারনেট জগতকে যেভাবে গ্রহণ করবেন এটা অনেকটা সেরকমই নির্ভর করবে তার কাছে। লকডাউনের পর থেকেই তৃতীয় বিশ্বের দেশ গুলিতে নেট মাধ্যমের ব্যবহারকারী সংখ্যা যেন এক ধাক্কাতেই বেড়ে গিয়েছে।

পূর্ববর্তী সময় কিন্তু এরকম অবস্থা ছিল না। আসলে করোনা পরিস্থিতিতে সারাদিন ঘরবন্দি অবস্থায় থেকে মানুষের কাছে আর অন্য কোন উপায় ছিল না। সোশ্যাল মিডিয়াতেই সেই সময় বেশিরভাগ মানুষ নিজেদের সময় কাটাতেন এবং বিভিন্ন খবরা খবর সম্পর্কে জানতেন। মানুষের ভাইরাল হওয়ার একটি উল্লেখযোগ্য মাধ্যম হয়ে দাঁড়িয়েছে সোশ্যাল মিডিয়া। ঠিক যেমন কয়েকদিন আগেই এই নেট মাধ্যমে সাহায্যেই আমরা রানু মন্ডল থেকে শুরু করে ভুবন বাদ্যকরদের মতন প্রতিভার পরিচয় পেয়েছি।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা বলব পূর্ব বর্ধমানের বাসিন্দা এক গৃহবধুর কথা,যার নাম শিউলি মিদ্দা। তিনি বিড়ি বেঁধে কোনোরকমে দিন যাপন করেন। তবে সমস্যা যাই থাকুক না কেন নিজের প্রতিভাকে তিনি অনেক কষ্টের মধ্যেও কিন্তু হারিয়ে যেতে দেননি।। সাধারণ গৃহবধূ হলেও তিনি সর্বদা নিজের প্রতিভার বিকাশের চেষ্টা চালিয়ে গিয়েছেন। অসাধারণ কন্ঠে গান গাইতে পারেন শিউলি। তবে আর্থিক দুরবস্থার জন্য কখনোই হয়তো তার গানের প্রশিক্ষণ নেওয়া হয়নি। তবে সে কারণে যে শিউলি গান গাইতে জানেন না এমনটাও কিন্তু নয়।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়ে উঠে এসেছে যেখানে শিউলির গলায় গান শুনে রীতিমতন অবাক হয়ে যাবেন সকলে। ভিডিওতে দেখা যাচ্ছে একটি হিন্দি গান গাইছেন শিউলি। একটি সাদামাটা সাধারণ ছাপার শাড়ি পড়ে শতরঞ্চির উপরেই বসে রয়েছেন এই গৃহবধূ। তাঁর কোলে রয়েছে বিড়ি বাঁধার সমস্ত সামগ্রী এবং নিপুণ হাতে বিড়ি বাঁধতে বাঁধতেই অবলীলায় বিখ্যাত গায়ক রাহত ফতেহ আলী খানের কাকা মনসুর আলী খানের ‘মেরে রাসকে কোমর’ গানটি গাইছেন তিনি।

নিঃসন্দেহে শিউলির গলায় গান শুনে কমবেশি আপনারাও সকলে অবাক হয়ে যাবেন তাতে কোন সন্দেহ নেই। কোন রকম প্রশিক্ষণ ছাড়াই এত সুন্দর সুর আর তাল মিলিয়ে গান করাটাই তো আশ্চর্যের ব্যাপার। আসলে বিভিন্ন সমস্যায় জর্জরিত থাকার কারণে বিশেষ করে অর্থকষ্টের কারণে কিন্তু আমাদের চারপাশে অনেক প্রতিভাই নষ্ট হয়ে গিয়ে থাকে। সত্যি কথা বলতে গেলে বলা যায়, শিউলি ও হয়তো তাদের মধ্যেই একজন। তবে কিছুটা হলেও আজকাল সোশ্যাল মিডিয়া এই সমস্ত মানুষদের পরিচিতি এনে দিতে সাহায্য করতে পারছে। তাই দিনশেষে হাজারো ব্যস্ততার মাঝেই আমাদের একবার হলেও সোশ্যাল মিডিয়াকে কুর্নিশ জানানো উচিত।

Back to top button