পাকিস্তানে একসাথে দুটি জ’ঙ্গি হা’মলা, ১৪ জন সে’না জ’ওয়ান সহ নি’হত ২০

পাকিস্তানে একসাথে দুটি জ’ঙ্গি হা’মলা, ১৪ জন সে’না জ’ওয়ান সহ নি’হত ২০

নিজস্ব প্রতিবেদন :- ভারতবর্ষের পুলওয়ামা হ-ত্যা-কা-ণ্ডে-র ঘটনা এখনো দগদগে । নিশ্চয়ই মনে আছে সেই ঘটনায় কি ঘটেছিল ।সেই ঘটনায় প্রাণ হারিয়েছিলেন বেশকিছু জন ভারতীয় সেনা। ঘটনাটি কি ছিল যদি আপনাদের মনে না থাকে তবে সংক্ষিপ্তভাবে মনে করিয়ে দি। একটি সেনা বাসে করে বাসভর্তি কিছু জাও-য়ান যাচ্ছিল জ-ঙ্গলের মধ্যে দিয়ে ।সেই সময় দু-ষ্কৃ-তী হা-ম-লা চালায় সেই বাসের মধ্যে ।প্রাণ হারান সেখানে প্রচুর জও-য়ান। ঠিক একই পদ্ধতিতে আরো একবার জঙ্গিরা আক্র-মণ করল সেনাদের ওপর।

পুলওয়ামা হ-ত্যাকা-ণ্ডের পর রীতিমতো ক্ষু-ব্ধ হয়ে গিয়েছিল দেশ এবং প্রশ্ন উঠেছিল দেশের নিরাপত্তা নিয়ে ।তবে ভারত এর যোগ্য জবাব দিয়েছিল ।পুলওয়ামা হ-ত্যাকা-ণ্ডের সাথে জড়িত পাকিস্তান কে উচিত শিক্ষা দিয়েছিল ভারত। কিন্তু এবার সেই পাকিস্তানের সাথে ঘটল এমন এক ঘটনা যা ইঙ্গিত করে ভারতবর্ষে এর পুলওয়ামা হ-ত্যাকা-ন্ড কে।

পাকিস্তানের সংবাদ সংস্থা তরফ থেকে জানানো যাচ্ছে যে বৃহস্পতিবার ওজিডিসিএল তেল সংস্থার কর্মীদের এসকর্ট করে নিয়ে যাচ্ছিল পাকিস্তানি সেনা এবং সংস্থার নিজস্ব নিরাপত্তা রক্ষীরা৷ গদার থেকে করাচি যাওয়ার সময় সেই কনভয় লক্ষ্য করে হা-ম-লা চালায় জ-ঙ্গিরা৷ এই ঘটনায় পাকিস্তানের ফ্রন্টিয়ার কর্পসের সাত জওয়ান এবং তেল সংস্থার সাত নিরাপত্তা রক্ষী প্রাণ হারান৷ পাকিস্তানে জোড়া সন্ত্রা-সবাদী হাম-লায় ১৪ জন সে-না জও-য়ান সহ অন্তত ২০ জনের মৃ-ত্যু হয়েছে বলে জানা যাচ্ছে ৷

দেশের প্রধানমন্ত্রী ইমরান খান নি-হ-ত জাওয়ানদের প্রতি শোক জ্ঞাপন করেছেন। তার সাথে সাথে নিরাপত্তারক্ষীরা জ-ঙ্গিদের উচিত জবাব দেবে বলে তিনি জানিয়েছেন ।এর পাশাপাশি এই ঘটনার বিবরণ দিতে গিয়ে তিনি বলেছেন দেশের শান্তি, স্থিতাবস্থা এবং বালোচিস্তানে যে অর্থনৈতিক উন্নতি চলছে তা নষ্ট করতেই এই হামলা চালানো হয়েছে৷  এর পাশাপাশি এই ঘটনার যত তাড়াতাড়ি সম্ভব ত-দ-ন্ত করার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান ।

,

Leave a Reply

Your email address will not be published.