ফের বৃষ্টির প্রকোপ! ধেয়ে আসছে কালো মেঘ! কোন কোন জেলায় রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা? জানালো আবহাওয়া দপ্তর!

ফের বৃষ্টির প্রকোপ! ধেয়ে আসছে কালো মেঘ! কোন কোন জেলায় রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা? জানালো আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন:গত সপ্তাহ থেকেই ধীরে ধীরে বাংলার আবহাওয়ায় পরিবর্তন আসতে শুরু হয়ে গিয়েছে। শীতের বিদায় পর্বে বৃষ্টির সম্ভাবনার কথা থাকলেও তার খুব একটা দেখা মেলেনি। জানা যাচ্ছে চলতি সপ্তাহের শেষ দিকের মধ্যেই তাপমাত্রা প্রায় 4 থেকে 5 ডিগ্রি পর্যন্ত বেড়ে যেতে পারে জেলাগুলিতে।

তবে দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও এখনো পর্যন্ত বেশ কিছুদিন শীতের আমেজ বজায় থাকবে। সম্প্রতি গতকাল রবিবার রাতে বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর। আসুন এক নজরে আজকের আবহাওয়ার প্রতি নজর রাখা যাক।

জানা যাচ্ছে এ দিন উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলির মধ্যে রয়েছে দার্জিলিং এবং কালিম্পং। তবে বৃষ্টিপাতের পরিমাণ হবে হালকা থেকে মাঝারি।

যদিও মঙ্গলবার ফের এইসব অঞ্চলের আবহাওয়া পরিষ্কার হয়ে যাবে। কিন্তু শীত আর ফিরবে না বলেই জানিয়েছেন আবহাওয়াবিদরা। দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টির কোনরকম সম্ভাবনা নেই। তবে চলতি সপ্তাহের শেষে শুক্রবার এবং শনিবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে।

আজ শহর অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে 27 ডিগ্রি সেন্টিগ্রেড এর কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে 18 ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ স্বাভাবিক তবে জলীয়বাষ্পের পরিমাণ সামান্য বেশি। সারাদিন আকাশ পরিষ্কার থাকবে। উত্তরবঙ্গের পার্বত্য অঞ্চলের জেলাগুলিতে শুধুমাত্র হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত পরিলক্ষিত হতে পারে।

,

Leave a Reply

Your email address will not be published.