১টা বা দুটো নয়! রয়েছে একসাথে ৭৬টি কুকুর, সুপারস্টার মিঠুন চক্রবর্তীর বাড়ির অর্ধেক জুড়েই পোষ্য কুকুর

নিজস্ব প্রতিবেদন: ছোট থেকেই কিন্তু আমাদেরকে শেখানো হয়ে থাকে যে কুকুর হল প্রভুভক্ত প্রাণী। সঠিকভাবে যদি আপনারা তাদেরকে পোষ মানাতে পারেন সে ক্ষেত্রে কিন্তু একজন মানুষের থেকেও বেশি সে আপনাকে ভালবাসতে পারে। এমনকি কথাতেই রয়েছে যে একজন মানুষকে বিশ্বাস করে আপনি ঠকলেও কখনোই একজন কুকুরকে বিশ্বাস করে কিন্তু আপনি ঠকবেন না।

আজকালকার দিনে এমন বহু মানুষ রয়েছেন যারা কিন্তু বাড়িতে কুকুর পুষে থাকেন। দেশী থেকে শুরু করে বিদেশি নানান রকম প্রজাতির কুকুর রাখতে পছন্দ করেন অনেকেই। কুকুর রাখার কিন্তু বিশেষ কিছু আলাদা সুবিধা রয়েছে। প্রথমত বাড়ি অনেকটাই নিরাপদ থাকে। এবং দ্বিতীয়ত নিজের অবসর সময় কিন্তু এই পোষ্যের সঙ্গে খুব সহজেই কাটানো যায়।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা এমন একজন জনপ্রিয় অভিনেতার কথা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি যিনি নিজের বাড়িকে নিরাপদ রাখার জন্য অনেক কুকুর একসঙ্গে প্রতিপালন করে থাকেন। চলুন আর দেরি না করে সেই অভিনেতার নাম আর তার বাড়িতে প্রতিপালিত কুকুরদের সম্পর্কে জেনে নেওয়া যাক।

প্রসঙ্গত এই জনপ্রিয় অভিনেতা হলেন মিঠুন চক্রবর্তী। তাকে চেনেন না এরকম ব্যক্তি হয়তো ইন্ডাস্ট্রিতে খুব কমই রয়েছেন। একটা সময় বলিউড থেকে শুরু করে টলিউড সব জায়গাতে দাপটের সঙ্গে অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী। ইনিই বলিউডের ডিস্কো ডান্সার আর ইনিই টলিউডের ফাটাকেষ্ট। মিঠুন চক্রবর্তীর এনার্জি নিয়ে কোনো কথা হবে না জাস্ট। বলিউড ইন্ডাস্ট্রিতে তিনি কোন রকম গডফাদার ছাড়াই নিজেকে প্রতিষ্ঠা করেছিলেন।

বর্তমান সময়ে অভিনেতার বয়স প্রায় ৭০ ছাড়িয়ে গিয়েছে। তবে আপনারা হয়তো অনেকেই জানেন না যে ব্যক্তিগত জীবনে কিন্তু অভিনেতা ভীষণ রকমের কুকুরপ্রেমী। তার বাড়িতে একাধিক কুকুর প্রতিপালন করা হয়ে থাকে। সবথেকে আশ্চর্যের ব্যাপার এই সমস্ত কুকুরের জন্য রয়েছে এসি ঘরের ব্যবস্থা। ভাবতে পারছেন যেখানে মানুষ অনেক ক্ষেত্রে এসি ঘরে থাকতে পারেনা, সেখানে কুকুরের জন্য এসি ঘর!

প্রসঙ্গত উল্লেখ্য মিঠুন চক্রবর্তীর মুম্বাইয়ের বাড়িতে একসঙ্গে রয়েছে ৩৮ টি কুকুর। সাধারণত দিনের বেলা তাদেরকে বেধে রাখা হলেও রাত্রেবেলা কিন্তু তাদের সকলকেই ছেড়ে দেওয়া হয়। তারপর এই কুকুরগুলি গোটা রাত বাড়ি পাহারা দিতে থাকে। এই কুকুরগুলি থাকার কারণে কিন্তু অভিনেতা একেবারে নিশ্চিন্তে থাকেন। তার বাড়িতে কেউ প্রবেশ করতেও সাহস করে না। পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি, অভিনেতা একটি এনজিও ডগ কেয়ার সেন্টার ক্যানেল ক্লাব অফ ইন্ডিয়ার সঙ্গে যুক্তও আছেন।

শুধুমাত্র মুম্বাইয়ের বাড়িতে নয়, তার উটির বাড়িতে রয়েছে 76 টি কুকুর। আপনারা ভাবতে পারছেন তার দুটি বাড়ি মিলিয়ে মোট কতগুলি কুকুর প্রতিপালন করেন মিঠুন চক্রবর্তী! সাধারণত কোন মানুষ কিন্তু বাড়িতে এত কুকুর প্রতিপালন করেন না। তবে মিঠুন চক্রবর্তীর এই কাজ দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে যে তিনি ভীষণ রকমের কুকুরপ্রেমী।

শুধুমাত্র কুকুর নয় তার বাড়িতে কিন্তু বিভিন্ন ধরনের পাখিও রয়েছে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই ব্যাপারটি ভাইরাল হওয়ার পরে মিঠুন চক্রবর্তীর এই কর্মকাণ্ড জেনে রীতিমতো অবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা। এই প্রসঙ্গে আপনাদের কি মতামত তা অবশ্যই আমাদের সঙ্গে কমেন্ট বক্সে শেয়ার করে নিতে পারেন।

Back to top button