‘দীর্ঘ চারমাস ধরে আমার…’, নিজের গো’পন সমস্যার কথা ভিডিও পোস্ট করে ফাঁ-স করলেন আমির কন্যা!

‘দীর্ঘ চারমাস ধরে আমার…’, নিজের গো’পন সমস্যার কথা ভিডিও পোস্ট করে ফাঁ-স করলেন  আমির কন্যা!

নিজস্ব প্রতিবেদন :- শরীরে রোগ ব্যাধি লেগেই থাকবে। তবে কিছু কিছু রোগ মনের ভেতরে হয়ে থাকে যাদের আমরা মানসিক রোগী বলে থাকি । এই মানসিক রোগ এত ভয়-ঙ্কর হয়ে থাকে যে এটা বাইরে থেকে দেখে বোঝার কোন উপায় নেই । অর্থাৎ আপনার সামনের কোন ব্যক্তি যদি মানসিক অবসাদগ্রস্ত হয়ে থাকে তাহলে আপনি তাকে বাইরে থেকে দেখে বিন্দুমাত্র টের পাবেন না। স্বাভাবিকভাবেই তার আচরণ হয় । কিন্তু লক্ষণীয় বিষয় সে অন্যান্য মানুষের তুলনায় একটু বেশি হাসে সবকিছুতে প্রতিক্রিয়া দেয় হেসে খেলে ।

এই মানসিক অবসাদের কোন নির্দিষ্ট চিকিৎসা নেই বা ওষুধ নেই । শুধুমাত্র নিজেকে সংযত রাখা এবং পরিস্থিতির সাথে প্রতিনিয়ত খাপ খাইয়ে চললে কিছুটা মুক্তি মেলে এই রোগ থেকে। বিশ্ব মানসিক দিবস উপলক্ষে সেই সম্পর্কে আরও বিস্তারিত তথ্য তুলে ধরেছেন আমির-কন্যা ইরা খান । তার সাথে তুলে ধরেছেন আরো এক বিস্ফোরক মন্তব্য এতদিন আসেনি প্রকাশ্যে।

আমির-কন্যা ইরা খান তার অফিসিয়াল পেইজ থেকে একটি ভিডিও শেয়ার করেন এবং সেখানে তিনি জানান আমি মানসিক অবসাদ গ্রস্ত। দীর্ঘ চার বছরেরও বেশি সময় ধরে এভাবেই আছি! চিকিৎসকদের পরামর্শ নিয়েছি তারা আমায়  জানিয়েছে আমি ক্লিনিক্যালি ডিপ্রেসেড। তবে এখন আমি অনেকটা ভালো আছি। বিগত ১ বছরেরও বেশি সময় ধরে মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতা বৃদ্ধির জন্য কিছু করতে চাইছিলাম। কিন্তু বুঝেই উঠতে পারছিলাম না কি করবো। তাই ঠিক করলাম আমার নিজের জার্নি তাই আপনাদের সবার সাথে শেয়ার করি। দেখি কি হয়! আমরা হয়তো নিজেদের আরেকটু ভালো ভাবে চিনতে পারবো। জানতে ও বুঝতে পারব মানুসিক স্বাস্থ্য  বিষয়টাকেও।

শুধু মাত্র এখানেই তিনি থেমে থাকেননি। তিনি আরো জানান মানসিক অবসাদগ্রস্ত হবার জন্য গরিব হতে লাগে না বড়োলোক ও হতে লাগে না মানসিক অবসাদ যে কোনো ব্যক্তিরই হতে পারে। এই প্রসঙ্গে ইরা ভিডিওটির শেষে বলেছেন “আচ্ছা! নতুন করে ভাবুন, ধরুন ভিডিওটি শুরু হয়েছে যেখানে আলোচনাটা সবে শুরু হয়েছে মাত্র। আমি কি নিয়ে বা কেন অবসাদ গ্রস্ত? আমি এমন কে যে মানসিক অবসাদগ্রস্ত হব! আমার তো সব কিছুই আছে তাহলে আমি কেন অবসাদ গ্রস্ত ।

তার এই ভিডিও কে সাধুবাদ জানিয়েছেন বিভিন্ন মানুষজন। তার সাথে সাথে সাধুবাদ জানিয়েছেন বলিউডের প্রথম সারির তারকার । ইরা খান এর কথা অনুসারে আমাদের আশেপাশে এমন প্রচুর মানুষ থাকে যাদের অনেক কিছু বলার থাকে । কিন্তু তারা বলতে পারেনা উপযুক্ত মানুষের অভাবে ।কারণ তাদের বক্তব্য শোনার মতন কেউ থাকেনা। আমাদের তাদের সাহায্যে এগিয়ে আসা দরকার আমাদের আশেপাশে এমন মানুষজনদের পাশে বসে তাদের বক্তব্য শোনার দরকার ।

https://www.instagram.com/p/CGK5pCuAqdG/?utm_source=ig_web_copy_link

, ,

Leave a Reply

Your email address will not be published.