শ্যাম্পুর সাথে এই ৩ টি উপাদান মিশিয়ে লাগান সারাজীবনের মত চুল পড়া বন্ধ হয়ে যাবে চুল হবে লম্বা কালো ঘন

নিজস্ব প্রতিবেদন : চুল পড়া এবং চুল বৃদ্ধি ব্যাহত হয়ে যাওয়া এই সমস্যা নিয়ে কিন্তু আমরা সকলেই প্রায় কমবেশি ভুগে থাকি। নানান ধরনের বাজার চলতি তেল বা শ্যাম্পু ব্যবহার করেও কিন্তু এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় না। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই চুল পড়া আটকাতে এবং চুলের বৃদ্ধি ভালোভাবে করার জন্য বিশেষ কয়েকটি রেমেডি নিয়ে চলে এসেছি। যদি আপনিও নিয়মিত চুলের নানান ধরনের সমস্যা নিয়ে চিন্তায় পড়ে থাকেন তাহলে কিন্তু আমাদের এই প্রতিবেদনটি অবশ্যই মিস করবেন না এবং শেষ পর্যন্ত পড়ে সঙ্গে থাকা ভিডিওটি দেখে নিন। তাহলে চলুন দেরি না করে আমাদের এই বিশেষ প্রতিবেদনটি শুরু করা যাক।

  • চুল পড়া করতে বিশেষ টোটকা:

১) চুল পড়া রোধ করতে আপনারা কিছুটা পরিমাণ চাল ধোয়া জল নিয়ে নিতে পারেন। আপনারা কিন্তু এখানে যেকোনো ধরনের চাল ব্যবহার করতে পারেন চুলের পরিচর্যার জন্য। তবে আমরা আজকে যে রেমিডিটি তৈরি করব তাতে চাল ধোয়া জল নয় সোজাসুজি চাল ব্যবহার করব। এর জন্য আপনাদের একটি পাত্রের মধ্যে চাল, বেশ কিছু লবঙ্গ এবং কফি পাউডার নিয়ে নিতে হবে। এই লবঙ্গ কিন্তু চুলের বৃদ্ধিতে বিশেষভাবে সহায়ক।

২) দ্বিতীয় ধাপে আপনাদের যা করতে হবে তা হল একটি পাত্রের মধ্যে ভালো করে গরম জল তৈরি করে নিতে হবে। জল গরম হয়ে গেলে লবঙ্গ চাল এবং কফি পাউডারের মিশ্রণটিকে আপনারা এই জলের মধ্যে দিয়ে কিছুক্ষণ সময় পর্যন্ত আরো ভালো করে ফুটিয়ে নিন। যার ফল স্বরূপ এই উপকরণগুলির নির্যাস ফুটন্ত জলে চলে আসবে।

৩) তৃতীয় ধাপে আপনাদের এই সমস্ত উপাদানকে ভালো করে ছেঁকে নিয়ে জলটিকে একটি স্প্রে বোতলে ভালো করে ভরে রাখতে হবে। যদি আপনারা যে কোন কাঁচের বোতলে এটিকে ভরে রাখেন তাহলে কিন্তু দীর্ঘদিন পর্যন্ত এটিকে সংরক্ষণ করা যাবে।

৪) জানিয়ে রাখি এই মিশ্রণটি আপনারা হেয়ার টোনার হিসেবে যেমন ব্যবহার করতে পারেন ঠিক তেমনভাবেই যখন আপনারা চুলে শ্যাম্পু করবেন সেই শ্যাম্পুর সাথে কিছুটা পরিমাণ এই মিশ্রণ মিশিয়ে যদি চুলে লাগাতে পারেন তাহলে চুল পড়া সংক্রান্ত সমস্ত সমস্যা কিন্তু আপনাদের কয়েক দিনের মধ্যেই দূর হয়ে যাবে। আপনার চুল হয়ে উঠবে দশ গুণ লম্বা এবং ঘন সিল্কি। আমাদের আজকের এই বিশেষ টিপসটি আপনাদের কেমন লাগলো তা জানাতে অবশ্যই ভুলবেন না। এই ধরনের আরো প্রতিবেদন সম্পর্কে জানতে হলে আমাদের পরবর্তী লেখাগুলির উপর নজর রাখতে পারেন।

Back to top button