ভে’ঙে ফেলা হচ্ছে মিঠুন চক্রবর্তীর রিসর্ট, স্পষ্ট নির্দেশ দিলো হাইকোর্ট! মানা হলোনা কোনো যুক্তি!

ভে’ঙে ফেলা হচ্ছে মিঠুন চক্রবর্তীর রিসর্ট, স্পষ্ট নির্দেশ দিলো হাইকোর্ট! মানা হলোনা কোনো যুক্তি!

নিজস্ব সংবাদদাতা: প্রবীণ বলিউড অভিনেতা এবং রাজ্যসভার প্রাক্তন সাংসদ, মিঠুন চক্রবর্তী একজন প্রখ্যাত বিজনেসম্যানও বটে। বিভিন্ন জায়গায় অবস্থিত তার রিসর্টগুলি খুব জনপ্রিয়। সম্প্রতি আদালত থেকে একটি রায় আসায়, রিসর্ট হারাতে চলেছেন তিনি।

বুধবার সুপ্রিম কোর্ট একটি রয়ে মাদ্রাজ হাইকোর্টের দেওয়া ২০১১ সালের আদেশ বহাল রেখেছে। এটি নীলগিরি জেলার মুদুমালাই রিজার্ভ বন অঞ্চলের সমস্ত রিসর্ট এবং নির্মাণ সাইটগুলি ধ্বংস করার নির্দেশ দিয়েছে। মিঠুন চক্রবর্তীও এই অঞ্চলের রিসর্টের মালিক।

প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে যে, শীর্ষ আদালতের বেঞ্চের আদেশে মাদ্রাজ হাইকোর্টের দেওয়া আরও একটি নির্দেশ বহাল রাখা হয়েছে। এই নির্দেশ হল, তামিলনাড়ু সরকার এলিফ্যান্ট করিডোর হিসাবে এই অঞ্চলটি ঘোষণা করতে পারবে।

অবসরপ্রাপ্ত বিচারকের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটির দ্বারা রিসর্ট মালিকদের দায়ের করা মা-ম-লা-র শুনানি হবে। 32 টি বেসরকারী জমি ও রিসর্টের মালিকদের মধ্যে মিঠুন চক্রবর্তীর নাম রয়েছে।২০১১ সালে মাদ্রাজ হাইকোর্টের সিদ্ধান্তের বি-রু-দ্ধে তারা সুপ্রিম কোর্টে আপিল করেছিলেন। মা-ম-লা সম্পর্কিত জানুয়ারীর এক শুনানিতে সুপ্রিম কোর্ট উল্লেখ করেছিল যে, হাতি একটি বড় এবং শক্তিশালী প্রাণী তবে তার ভ-ঙ্গু-র বাস্তুতন্ত্র নিয়ে আমাদের সিদ্ধান্ত নিতে হবে।

গত বছর সুপ্রিম কোর্ট নীলগিরির রিসর্টগুলি সিল করার আদেশ জারি করেছিল। সংবেদনশীল হাতি-করিডোরে যে অ-বৈ-ধ নির্মাণ হয়েছিল সে সম্পর্কে একজন জেলা কালেক্টরএর পক্ষ থেকে একটি রিপোর্ট জমা দেওয়া হয়। এই রিপোর্ট জমা দেওয়ার পরে এই আদেশ জারি করা হয়েছিল।


Leave a Reply

Your email address will not be published.