পুরী-দীঘা তো অনেক ঘুরলেন! এবার অল্প সময়ে, ঘুরে আসুন এই সি-বিচ

নিজস্ব প্রতিবেদন : দৈনন্দিন জীবনের এক ঘেঁয়েমি কাজকর্ম কাটিয়ে তুলতে বহু জায়গায় ঘুরতে যেতে দেখা যায় পর্যটকদের। ঘোরার ক্ষেত্রে এক পা এগিয়ে বাঙালিরা। কাজের মাঝে ছুটি পেলেই তাদের বেরিয়ে পড়তে দেখা যায় বিভিন্ন জায়গায়।

অল্প সময়ের জন্য সমুদ্র সৈকতে যারা ঘুরতে ভালোবাসেন তাদের অধিকাংশকেই ছুটে যেতে দেখা যায় দীঘা অথবা পুরী বা কাছাকাছি মন্দারমনি ইত্যাদি জায়গায়। বিশেষ করে কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার বাসিন্দাদের এই সকল জায়গার প্রতি ঝোঁক আলাদা। তবে দেখা যায় বছরে বহুবার এই সকল জায়গায় ঘোরাফেরার ফলে অনেকের মধ্যেই এক ঘেঁয়েমি ভাব চলে আসে।

এবার এই এক ঘেঁয়েমি ভাব দূরে সরাতে কলকাতার খুব কাছেই যাওয়া যেতে পারে এক সি-বিচে। যাতায়াতের সময় যেমন কম ঠিক তেমনি আবার খরচও খুব একটা বেশি নয়। কলকাতা থেকে ট্রেনে মোটামুটি তিন ঘন্টা এবং তারপর অন্য গাড়িতে আরও দেড় ঘন্টায় যাতায়াত করা যায়। এই সি-বিচটি হল ওড়িশায়।

নির্জন এই সি-বিচের নাম বাগদা বিচ। অল্প সময়ে ভিন রাজ্যের এই সি বিচে পৌঁছে যাওয়ার পাশাপাশি অল্প খরচের মধ্যেই নিজেদের সময় কাটানো যেতে পারে। যাওয়ার জন্য হাওড়া রেল স্টেশন থেকে ফলকনামা এক্সপ্রেস ধরতে হবে। এরপর নামতে হবে ওড়িশার বালাসরে। সেখান থেকে গাড়ি ভাড়া করে বাগদা সি বিচ যাওয়ার জন্য ১ ঘন্টা ১৫ মিনিট সময় লাগে।

এখানে My eco camp এ থাকা যেতে পারে। এখানে সমুদ্র সৈকতের সৌন্দর্যের পাশাপাশি রয়েছে পাহাড়ের সৌন্দর্যও। এখানে খরচ হবে ১৪০০ থেকে ২০০০ টাকার মধ্যে প্রতিজন। সবচেয়ে বড় সুবিধা হল বাচ্চা থাকলে ৫০ শতাংশ খরচ বহন করলেই সব রকম সুবিধা দেওয়া হয়ে থাকে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button