মাত্র ৫ মিনিটে বাড়িতে বানিয়ে ফেলুন রেস্টুরেন্টের স্বাদের এগরোল! খরচ হবে কম খেতে হবে দারুন সুস্বাদু!

নিজস্ব প্রতিবেদন:- এগ রোল এমন একটি খাবার যা আপনারা খুব সহজেই বাড়িতে তৈরি করে নিতে পারবেন। সাধারণত বাজারে ফাস্টফুডের দোকানগুলিতে এই এগ রোল পাওয়া যায়। তবে এটিকে কিন্তু আপনারা কোন রকমের রুটি বেলে নেওয়ার ঝামেলা ছাড়াই বাড়িতে তৈরি করে নিতে পারেন। এই এগ রোল খেতে কিন্তু একেবারে দোকানের মতন হবে যদি আপনারা সঠিক পদ্ধতিতে এটিকে বানিয়ে নিতে পারেন। বিশদে জানতে হলে আমাদের প্রতিবেদনের সঙ্গে থাকা ভিডিওটি আপনারা দেখে নিতে পারেন।

  • এগ রোল তৈরি করার বিশেষ রেসিপি:

এগ রোল বানানোর জন্য আপনাদের মোটামুটি আড়াইশো গ্রাম পর্যন্ত ময়দা প্রয়োজন হবে। ময়দা অবশ্যই আগে থেকে ভালো করে চেলে নিতে ভুলবেন না। এবার এই ময়দার মধ্যে স্বাদমতো লবণ আর সয়াবিন তেল আপনাদের মিশিয়ে দিতে হবে। এবার আপনাদের ময়দার সাথে ভালো করে তেল আর লবন মিশিয়ে ভালো করে মেখে নিতে হবে। এই ব্যাটার কিন্তু খুব বেশি ঘন করা যাবে না। পাটিসাপটা তৈরি করার সময় যেরকম বানানো হয় সেরকম বানালেই চলবে।

এবারে গ্যাস ওভেনে আপনাদের একটি চাটু বসিয়ে তাতে সামান্য পরিমাণে তেল দিয়ে দিতে হবে। এবারে একটি কাঠির মধ্যে আলু লাগিয়ে তার সাহায্যে তেলটিকে চাটুতে ছড়িয়ে দিতে হবে। চাইলে আপনারা চামচের সাহায্যেও এটা করে নিতে পারেন। এবার ব্যাটার যেটা গুলে রেখেছিলেন এটা এই চাটুর মধ্যে ভালো করে আপনাদের ছড়িয়ে দিতে হবে। এবার ভালো করে এটি দুদিকে ভেজে নিতে হবে। রুটি তৈরি হয়ে গেলে এটিকে আলাদা পাত্রে তুলে রেখে আবারো চাটুর মধ্যে কিছুটা পরিমাণ তেল দিয়ে দিন।

তারপর একটি ডিম ফেটিয়ে সেটার মধ্যে লবণ দিয়ে ভালো করে ভেজে নিন। তারপর ওই ভাজা ডিমের মধ্যে আগে থেকে তৈরি করে রাখা রুটি আপনাদের বসিয়ে দিতে হবে। এভাবে কিন্তু আপনাকে মিডিয়াম আঁচে এগরোল বানাতে হবে। খুব বেশি হাই ফ্লেমে রাখলে চলবে না। ডিমের মিশ্রণ সহ রুটিগুলোকে একটি পাত্রের মধ্যে উঠিয়ে রেখে দিন।

এরপর সর্বশেষ ধাপে আপনাদের নিয়ে নিতে হবে পেয়াজ কুচি, কাঁচা লঙ্কা কুচি শসা কুচি এবং গাজর কুচি। ডিমের মাঝ বরাবর এই জিনিসগুলিকে রেখে সামান্য পরিমাণে লেবুর রস আর কয়েকটি ধনেপাতা ছড়িয়ে দিলেই তৈরি হয়ে যাবে অসাধারণ স্বাদের এগ রোল।

সহজ পদ্ধতিতে আপনারা বাড়িতে কোনরকম বেলে নেওয়ার ঝামেলা ছাড়াই এই এগ রোল তৈরি করে নিতে পারেন।

আমাদের আজকের এই বিশেষ রেসিপিটি আপনাদের কেমন লাগলো তা কিন্তু অবশ্যই প্রতিবেদনের কমেন্ট বক্সে নিজেদের মতামতের মাধ্যমে শেয়ার করে নিতে ভুলবেন না।

Back to top button