বাড়িতেই এই সহজ ঘরোয়া পদ্ধতিতে ব্লেন্ডারের ব্লেড কিভাবে ধারালো করবেন জেনে নিন সহজ পদ্ধতি

নিজস্ব প্রতিবেদন : দৈনন্দিন জীবনের বিভিন্ন রান্নার কাজে কিন্তু ব্লেন্ডার ব্যবহার করা হয়ে থাকে কমবেশি। এই ব্লেন্ডারের ব্যবহার করার কারণে আমাদের কাজ কিন্তু অত্যন্ত সহজ হয়ে ওঠে। ব্লেন্ডারের সাহায্যে স্মুদি, শেক, স্যুপ, সস, জুসসহ আরো বিভিন্ন জিনিস তৈরি করা সম্ভব। তবে দীর্ঘ সময় ধরে ব্লেন্ডার ব্যবহার করার পর দেখবেন এর ব্লেডের ধার কিন্তু নষ্ট হয়ে যায়। অনেকেই জানেন না এটি কিভাবে ধার করতে হয়।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই ব্লেন্ডারের ব্লেড ধার করার সবথেকে সহজ এবং গোপন উপায় সম্পর্কে আপনাদের সাথে আলোচনা করতে চলেছি। কোনরকম অর্থ খরচ ছাড়াই বাড়িতে অল্প সময়ের মধ্যে আপনারা এই ব্লেড ধার করে নিতে পারবেন। চলুন কিভাবে আপনারা এই কাজ করবেন সেই সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

ব্লেন্ডারের ব্লেড ধার করার সবথেকে সহজ উপায়:

১) ব্লেড ধার করার জন্য প্রথমেই আপনাদের বেশ কিছুটা পরিমাণ লবণ নিয়ে নিতে হবে। তারপর গ্যাসে কড়াই বসিয়ে এই লবণ গুলিকে তার মধ্যে দিয়ে দুই থেকে তিন মিনিট পর্যন্ত নাড়াচাড়া করে গরম করে নিন।। আপনারা কিন্তু না গরম করে লবণ ব্যবহার করবেন না।

২) এরপরের ধাপে ব্লেন্ডারের মধ্যে এই গরম লবণ গুলিকে ঢেলে ভালো করে ব্লেন্ড করে নিতে হবে। পরপর তিন থেকে চারবার আপনারা একই রকম ভাবে ব্লেন্ড করতে থাকুন। এভাবে কয়েকবার করলেই দেখবেন আপনার ব্লেন্ডারের আগের ধার একেবারে ফেরত চলে এসেছে। এটি একটি অত্যন্ত সহজ পদ্ধতি এবং এর জন্য কিন্তু আপনাদের খুব একটা অর্থ খরচ করতে হবে না বলাই যায়।

উপরিউক্ত পদ্ধতিটি ছাড়াও আপনারা ডিমের খোসা ব্যবহার করে ব্লেন্ডারের ধার ফেরত নিয়ে আসতে পারেন। এর জন্য প্রথমে ব্লেন্ডারে ২-৩টি ডিমের খোসা নিন এবং এতে আধা কাপ পরিমাণ জল দিন। এরপর তা ব্লেন্ড করুন যাতে ডিমের খোসা একেবারেই চূর্ণবিচূর্ণ হয়ে যায়। এরপর তা ফেলে দিয়ে ব্লেন্ডার ধুয়ে নিন। দেখবেন ব্লেডের ধার অনেকটাই ফিরে এসেছে। আমাদের আজকের এই বিশেষ টিপসটি আপনাদের কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না। এই ধরনের আরো ছোটখাটো কিচেন টিপস পেতে হলে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলির উপর নজর রাখতে পারেন।।

Back to top button