Connect with us

অফবিট

‘লক্ষীর ভান্ডার’ ও ‘দুয়ারে সরকার’ কিনতে পানের দোকানে লাইন কচিকাঁচারদের!

নিজস্ব প্রতিবেদন:-মহামারীর কবলে পড়ে লক্ষীভান্ডার প্রকল্প এবং দুয়ারে সরকার প্রকল্প কিছু দিনের জন্য স্থগিত রাখা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। কিন্তু নদীয়াজেলা শান্তিপুরের চড়কতলা এলাকাতে প্রশান্ত পালের দোকানে ব্যাপক পরিমাণে ভিড় লক্ষ্য করা যাচ্ছে শুধু মাত্র দুইটি সরকারি পরিষেবা কেনার জন্য ।কোনো রকম কোনো দুর্নীতির নয় বরং 5 টাকার বিনিময় যেকোনো পরিষেবা পাওয়া যাবে এবং যে সমস্ত ক্রেতারা সেখানে ভিড় করছেন তাদের মধ্যে বেশিরভাগই খুদে।

ব্যাপারটা নিশ্চয়ই ইতিমধ্যে আপনারা বুঝতে পারেন নি তাহলে একটু খোলাসা করে দি । লকডাউন এর সময় তাতের শিল্প অবস্থা খুব খারাপ হওয়ার কারণে প্রশান্ত পানের দোকান খোলার সিদ্ধান্ত গ্রহণ করেন ।কিন্তু সেটা সম্ভব হচ্ছিল না । অবশেষে তিনি এই পদ্ধতি অবলম্বন করেন তিনি ।বাচ্চাদের মুখরোচক আলুর চিপস এর প্যাকেট জনপ্রিয় সরকারি প্রকল্পের নামে বিক্রি করছেন তিনি ।

অর্থাৎ লক্ষী ভান্ডার এবং দুয়ারে সরকার প্রকল্প নামে দুইটি আলুর চিপস এর প্যাকেট বিক্রি করতে শুরু করেছে এই বিক্রেতা ।যেখানে রয়েছে আকর্ষণীয় অফার ।স্থানীয় ব্যবসায়ীদের সুকৌশলে তৈরি হওয়া এই দুটি চিপসের প্যাকেট রীতিমতো হটকেকের মতো বিকোচ্ছে গোটা এলাকা জুড়ে লক্ষী ভান্ডার চিপস এর প্যাকেট কিনলে একটাকা থেকে 5 টাকা পর্যন্ত নিশ্চিত উপহার রয়েছে ।

তার পাশাপাশি যদি কোন কোন ব্যক্তি দুয়ারে সরকার প্রকল্পচিপস এর প্যাকেট কেনেন তাহলে খেনলা ক্লিপ সহ একাধিক যাবতীয় উপহার পাওয়া যাচ্ছে । এই পরিকল্পনা করার পরই প্রশান্ত পালের সংসারে দুবেলা দুমুঠো ভাত ঝুটছে ।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending