নিউজ

শ্রীভূমিতে মা দুর্গাকে পড়ানো হলো পঁচিশ কেজির গয়না, উদ্বোধনে মমতা!

নিজস্ব প্রতিবেদন :- আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন। তারপর এই দুর্গা। পূজাকে ঘিরে থাকে অনেক জল্পনা থাকে অনেক আশা আবেগ-অনুভূতি। কিন্তু কোথাও যেন সেই সব ফিকে পড়ে গেছে শুধুমাত্র করোনার জন্য । এই মারণব্যাধি ভাইরাস এমনভাবে গ্রাস করেছে সবকিছুকে যে বাঙালির শ্রেষ্ঠ পুজোতেও নেই আর তেমন খুশির মেজাজ । পাড়াতে পাড়াতে দেখা যাচ্ছে না প্যান্ডেল । কোথাও কোথাও দায়সারাভাবে যদিও প্যান্ডেল হচ্ছে তবুও আগের মতন যেন উৎসাহ কোথাও নেই। লক্ষ্য একটাই জীবন এর আগে উৎসব নয় ।

কিন্তু তার সাথে সাথে একথাও মাথায় রাখতে হবে যে জাতটা বাঙালি । থেমে থাকার পাত্র সে নয়। বিকল্প পথ কোনো না কোনো মতে খুঁজে বের করবেই । তাই এবারের পুজো বেশিরভাগই ভার্চুয়াল মাধ্যমে করার সিদ্ধান্ত নিয়েছে পুজো কমিটি গুলি । মোটকথা কোন অংশে বাদ দেওয়া চলবে না পুজোর আমেজ কে । সেইমতো প্রস্তুতি চলছে । তবে কলকাতার বড় বড় পুজোর উদ্বোধন ইতিমধ্যে শুরু হয়ে গেছে । এবং ভার্চুয়াল মাধ্যমে সেই সব পুজো উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার শ্রীভূমির উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেদারনাথের থিমে তৈরি করা হয়েছে এবারের প্যান্ডেল। প্রতিমাকে পড়ানো হয়েছে ২৫ কেজি সোনা । এর পাশাপাশি যাতে ভিড় বা জমায়েত না হয় তাই প্যান্ডেলে চারি পাশে থাকবে জায়ান্ট স্ক্রিন । দর্শকরা সেখান থেকেই উপভোগ করবে এবারের পূজোকে।

এর পাশাপাশি পুজো উদ্বোধন এ উপস্থিত থাকবেন পুজো উদ্যোক্তা তথা তৃণমূল নেতা সুজিত বসু। তিনি জানিয়েছেন এবারের থিম কেদারনাথ । সমস্ত স্বাস্থ্যবিধি সচেতনতা মাথায় রেখে প্রস্তুতি নেওয়া হয়েছে ।তার পাশাপাশি যাতে কোনো জমায়েত না হয় সেদিকেও নজর রাখা হবে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button