‘ আমি চাই মারা যাওয়ার পর মানুষ আমাকে এইভাবে মনে রাখুক’, আর কি বলেছিলেন লতা মঙ্গেশকর!

‘ আমি চাই মারা যাওয়ার পর মানুষ আমাকে এইভাবে মনে রাখুক’, আর কি বলেছিলেন লতা মঙ্গেশকর!

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে মানুষের কাছে যোগাযোগের মাধ্যম বলতে প্রথমেই সোশ্যাল মিডিয়ার কথা বলা যায়। আট থেকে আশি বর্তমানে সকলেই সোশ্যাল মিডিয়ার বাসিন্দা। ঘুম থেকে ওঠা থেকে শুরু করে ঘুমাতে যাওয়ার সময় পর্যন্ত এই নেট মাধ্যম মানুষের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে। শুধুমাত্র চ্যাটিং নয় বিভিন্ন ছবি দেখা থেকে শুরু করে ভাইরাল ভিডিও সবকিছুতেই মুখ্য ভূমিকা পালন করে থাকে সোশ্যাল মিডিয়া।

এই সোশ্যাল মিডিয়া থেকে মানুষ প্রতিনিয়ত নানান ধরনের তথ্য জানতে পারে। গান-বাজনা থেকে শুরু করে অভিনয় আবৃত্তি সবকিছুই আমরা এখানে দেখতে পাই। সম্প্রতি দিন কয়েক আগেই প্রয়াত হয়েছেন সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। তার মতন ব্যক্তিত্ব দেশে খুব কমই রয়েছে। অসাধারণ কণ্ঠ স্বরের অধিকারী ছিলেন তিনি। অনুরাগীদের একাংশের কথায় তার কণ্ঠে ছিল দেবী সরস্বতীর বসবাস।

মৃত্যুকালে লতা মঙ্গেশকরের বয়স হয়েছিল 92 বছর। সম্প্রতি তাঁর মৃত্যুর পর সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়ে উঠেছে।এই ভিডিওটি দেখে অত্যন্ত আবেগ প্রবন হয়ে পড়েছেন মানুষ। ভিডিওতে লতাজি কে বলতে শোনা যাচ্ছে,”আমি চাই মানুষ আমায় এভাবে মনে রাখুক, আমি কখনো কারো খারাপ ভাবি নি, কখনো কারোর খারাপ করিওনি।

আর আমার গানের মাধ্যমে দেশের সেবা করার চেষ্টা করে গেছি, তবে হ্যাঁ কতটা করতে পেরেছি সেটা আমি জানিনা।কারণ আমি সিনেমার গান গাই, এটা ছাড়া আমি বলতে পারবো না কিন্তু অনেক ইচ্ছা আছে”। প্রসঙ্গত নিজের অসাধারণ কণ্ঠের কারণে একাধিক পুরস্কার পেয়েছেন তিনি।

দাদাসাহেব ফালকে, ভারতরত্ন, তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, 15 টি বাংলা চলচ্চিত্র সাংবাদিক সমিতির পুরস্কার,চারটি শ্রেষ্ঠ নারী নেপথ্য কণ্ঠশিল্পী বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার, দুটি বিশেষ ফিল্মফেয়ার পুরস্কার সহ একাধিক সম্মান রয়েছে তার ঝুলিতে।

সম্প্রতি তার এই ভিডিওটি ইনস্টাগ্রামের একটি পেজ থেকে শেয়ার করা হয়েছে। প্রায় লক্ষাধিক এর বেশি মানুষ এই ভিডিওটি দেখেছেন এবং পছন্দ করেছেন প্রায় 70 হাজার মানুষ। ভিডিওটি দেখে কমেন্ট বক্সে অনেকেই লতা জির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।


Leave a Reply

Your email address will not be published.