“আমি ভালো করে বাংলা বুঝতে পারি!”, মাহির মুখে স্পষ্ট বাংলা উচ্চারণ শুনে আবেগপ্রবণ বাঙালি, ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: আমাদের দেশ ভারতের অন্যতম মিষ্টি ভাষাগুলির মধ্যে রয়েছে বাংলা ভাষা। একটু চেষ্টা করলেই কিন্তু যে কোন মানুষ সহজ বাংলাতে কথা বলতে পারেন। অনেক ক্ষেত্রেই কিন্তু দেখা যায় ছবির প্রচার বা বিভিন্ন কারণে অনেক অবাঙালি তারকারা কিন্তু খুব সুন্দর বাংলায় কথা বলে থাকেন অথবা বলার চেষ্টা করেন। বিশেষ করে কিছু সর্বভারতীয় তারকা এমন রয়েছেন যারা বাংলায় এসে কিন্তু এখানকার ভাষাতেই কথা বলা এবং মানুষের সঙ্গে সংযোগ রক্ষা করার চেষ্টা করেন।

শাহরুখ খান থেকে শুরু করে অনেক বলিউড সেলিব্রেটি দেরকেই কিন্তু আমরা বাংলা বলতে দেখেছি। এবার সেই সমস্ত তারকার দলে নাম লেখালেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক তথা সকলের প্রিয় মহেন্দ্র সিং ধোনি। সব থেকে আশ্চর্যের ব্যাপার বাংলার মাটিতে নয় এখান থেকে অনেক দূরে জয়পুরে দাঁড়িয়ে বাংলা ভাষায় কথা বলে সকলের মন জয় করে নিয়েছেন ধোনি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই সম্পর্কিত একটি ভিডিও ভাইরাল হয়ে উঠে এসেছে। জানা যাচ্ছে, এক বিজ্ঞাপনের অনুষ্ঠানের জন্য জয়পুরে উপস্থিত হয়েছিলেন দুই বাঙালি তারকা এবং এম এস ধোনি। জয়পুরে এসে মঞ্চে দেখতে পাওয়া গেল অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, অভিনেতা অম্বরিশ ভট্টাচার্য এবং ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনিকে।সেই মঞ্চে দাঁড়িয়ে দুই বাঙালি তারকার সামনে স্পষ্ট ভাষায় বাংলা বললেন ধোনি।

অভিনেতা আম্বরিশ ভট্টাচার্য নিজের সোশ্যাল মিডিয়া একাউন্ট থেকে ঋতুপর্ণা আর ধোনির সাথে সেলফি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। অভিনেতা সেই ছবিতে পরনে ছিলেন রাজস্থানী পাগড়ী আর একটি দারুণ পাঞ্জাবি। মিস্টার কুল এবং অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর সাথে সেই সেলফি শেয়ার করে অভিনেতা ক্যাপশনে লিখেছেন, “ধোনির সাথে ছবি তুলতে গেলে একটু রাজা সাজতে হয় বৈকি”।

সেই ভিডিওতে মহেন্দ্র সিং ধোনিকে এভাবে বাংলা বলতে দেখে রীতিমতো আপ্লুত হয়ে পড়েছেন নেটিজেনরা। পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি তার সঙ্গে কিন্তু বহুদিন ধরেই বাংলার যোগাযোগ রয়েছে।নিজের ক্যারিয়ারের শুরুর দিকে জাতীয় দলের সুযোগ হয়ে ওঠার আগে ক্রিকেটার কলকাতার পি সেন ট্রফিতে নিয়মিত খেলতেন। সেই সময় নিশ্চয়ই ক্রিকেটার কিছু বাংলা ভাষা শিখেছিলেন।

এছাড়াও পরে ইন্ডিয়ান ক্রিকেট টিমে এসে কলকাতাতেও বহু ম্যাচ খেলতে হয়েছিল তাঁকে। এছাড়াও ক্যাপ্টেন কুলের স্ত্রী সাক্ষী মালিকও কলকাতার মেয়ে। সুতরাং সেদিক থেকে দেখতে গেলে ইন্ডিয়ান ক্রিকেট টিমের প্রাক্তন অধিনায়ক তথা ক্যাপ্টেন কুল আমাদের কলকাতার জামাই। আসুন জেনে নেওয়া যাক ভাইরাল ভিডিওতে কি বাংলা বললেন মহেন্দ্র সিং ধোনি!

প্রসঙ্গত এদিন ভিডিওর শুরুতেই দেখতে পাওয়া যায় ক্যাপ্টেন কুল মাইক হাতে করে বলছেন, “আমি বেশ ভালোই বাংলা বুঝতে পারি”। কিন্তু এরপর হিন্দিতে ক্রিকেটার বলেন “এর চেয়ে বেশি বলতে গেলে ভুলভাল বাংলা বলব”। প্রসঙ্গত ইন্ডিয়ান ওমেন ক্রিকেট টিমের প্লেয়ার তথা কিংবদন্তি মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামী একবার বলেছিলেন ধোনি তাঁর সঙ্গে দেখা হলেই বাংলা বলেন।

ক্যাপ্টেন কুল নাকি বলেন, “কী খবর, মিডিয়াম পেসার?” তিনি যে মিথ্যে কথা বলেননি এদিন ধোনির এই ভাইরাল ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পরে কিন্তু একেবারে নিশ্চিত হয়ে পড়েছেন তার ভক্তরা। চাইলে আপনারাও প্রাক্তন ক্রিকেট অধিনায়কের এই ভাইরাল ভিডিওটি দেখে নিতে পারেন। একজন বাঙালি হিসেবে আপনাদের এই ভিডিওটি কেমন লাগলো তা অবশ্যই কিন্তু আমাদের প্রতিবেদনের কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না।

Back to top button