বিখ্যাত অভিনেত্রী কোয়েল মল্লিকের বাড়িতে কেমন কাটলো এবারের দুর্গাপুজো? নিজে মুখে অভিজ্ঞতা শেয়ার করলেন অভিনেত্রী

নিজস্ব প্রতিবেদন: কলকাতা শহরে রূপে আমরা কিন্তু প্রধানত দুই ধরনের পুজোর কথা উল্লেখ করতে পারি। এরমধ্যে একটা হল বিভিন্ন ধরনের বারোয়ারি বা থিম পুজো এবং অন্যটি হলো বিভিন্ন বনেদি বাড়ির পুজো। বারোয়ারি থিম পুজো গুলো পুজোর আমেজ এনে দিলেও প্রধান আনন্দ কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই এই বাড়ির পুজোগুলোতেই পাওয়া যায়। ঠিক এমনই একটি পুজো হল মল্লিক বাড়ির পুজো। এই বাড়ির উত্তরসূরী হলেন জনপ্রিয় অভিনেতা রঞ্জিত মল্লিক এবং তার মেয়ে কোয়েল মল্লিক।

চলতি বছরে ৯৮ তম বর্ষে পা দিল মল্লিক বাড়ির পুজো। প্রতিবারের মতোই এবারেও জাঁকজমক সহকারেই মল্লিকবাড়িতে পুজোর আয়োজন করা হয় এবং দেবীর আরাধনা করা হয়। কলকাতার ভবানীপুরের পৈতৃক বাড়িতেই এই পূজার আয়োজন করা হয় এবং নিমন্ত্রিত  থাকেন টলিউডের এক ঝাঁক তারকা।

পূজোর প্রথম দিন অর্থাৎ সপ্তমীতেই বাবা-মা এবং স্বামীকে নিয়ে ভবানীপুরের পৈত্রিক বাড়ি থেকে একাধিক ছবি শেয়ার করেছিলেন কোয়েল। প্রত্যেকটা ছবিতেই একেবারে ছিমছাম লুক নিয়ে বাবার রঞ্জিত মল্লিক এবং মা দীপা মল্লিকের সঙ্গে ধরা দিয়েছিলেন তিনি। সঙ্গে ছিলেন স্বামী নিসপাল সিংহ রানে এবং ছেলে কবীর। সম্প্রতি আবারো মল্লিক বাড়ির পুজোর একটি ভিডিও নেট মাধ্যমে ভাইরাল হয়ে উঠে এসেছে।

পুজোতে দেখা যাচ্ছে সাদা রংয়ের পাঞ্জাবী পড়ে মামা বাড়ির পুজো জমিয়ে উপভোগ করছে ছোট্ট কবীর। এই ভাইরাল ভিডিওটি বিজয়া দশমীর। ভিডিওতে বাড়ির মহিলাদের সিঁদুর খেলার দৃশ্যের পাশাপাশি জমিয়ে আনন্দ করতে দেখা যাচ্ছে। এমনকি ভিডিও শেষে অভিনেত্রী কোয়েল মল্লিককে সকলের উদ্দেশ্যে শারদীয়ার শুভেচ্ছা জানাতে এবং বাংলা সিনেমা দেখার অনুরোধ করতেও দেখা যায়।

প্রসঙ্গত, শহর তিলোত্তমার অভিজাত পরিবারের পুজোগুলোর মধ্যে মল্লিকবাড়ির পুজো নিঃসন্দেহে অন্যতম। স্বাভাবিকভাবেই ভবানীপুরের এই মল্লিক বাড়ির পুজোয় নজর থাকে সবার। কারণ, রঞ্জিত মল্লিকের (Ranjit Mallick) তত্ত্বাবধানেই এই পুজো হয়ে থাকে। পাশাপাশি মেয়ে অভিনেত্রী কোয়েল মল্লিকও (Koel Mallick) তারকাসুলভ আচরণ পরিত্যাগ করে একেবারে ঘরোয়া মেয়ের মতো কোমর বেঁধে পুজোর কাজে হাত লাগান। সকাল থেকেই মল্লিক বাড়ির পুজোয় ভক্ত থেকে শুরু করে সাংবাদিকদের ভিড় লেগেই থাকে।

উপরিউক্ত ব্যাপারগুলির এবারেও কোন ব্যতিক্রম হতে দেখা যায়নি। চলতি বছরে করোনার প্রকোপ অনেকটাই কমে যাওয়ায় বরং আরো জমিয়ে পূজোর আনন্দ করেছেন মল্লিক বাড়ির সদস্যরা। প্রতিবার পুজোর মাস খানেক আগে থেকেই মল্লিক বাড়িতে একেবারে সাজো সাজো রব লেগে থাকে বলা যায়। আড্ডা থেকে শুরু করে খাওয়া দাওয়া কোনটাই কিন্তু বাদ যায় না।

যেখানেই যে থাকুন না কেন পূজোর ঠিক আগে ভবানীপুরের বাড়িতে গিয়ে হাজির হন সকলেই। নিজের সোশ্যাল মিডিয়া প্রোফাইল থেকে বাড়ির পুজোর বেশ কিছু ছবি শেয়ার করেছেন অভিনেত্রী কোয়েল মল্লিক। এই বিশেষ প্রতিবেদনটি ভালো লেগে থাকলে অবশ্যই কিন্তু আপনারা কোয়েলের শেয়ার করা সেই সমস্ত ছবি বা ভিডিও দেখে নিতে পারেন। আপনাদের সকলের পুজো কেমন কাটলো তা কিন্তু অবশ্যই আমাদের সঙ্গে কমেন্ট বক্সে ভাগ করে নিতে ভুলবেন না।

Back to top button