মুলতানি মাটির ফেসপ্যাক বাড়িতে তৈরী করে ত্বক উজ্জ্বল করতে যেভাবে ব্যবহার করবেন, ত্বক হবে দারুন উজ্জ্বল!

মুলতানি মাটির ফেসপ্যাক বাড়িতে তৈরী করে ত্বক উজ্জ্বল করতে যেভাবে ব্যবহার করবেন, ত্বক হবে দারুন উজ্জ্বল!

নিজস্ব সংবাদদাতা: পার্লারে ফেসিয়াল করতে যেতে ভয় পাচ্ছেন? বাজেট সচেতন আপনি? তাহলে ঘরে বসেই মুলতানি মতই ব্যাবহার করুন – আপনার সমস্ত ত্বকের সমস্যাগুলির জন্য একটি প্রাকৃতিক সমাধান।মসৃণ এবং কোমল ত্বক পাওয়া থেকে শুরু করে দাগ এবং অসম ত্বকের সমস্যা হ্রাস করতে – মুলতানি মাটির জুড়ি মেলা ভার। এটি একটি দুর্দান্ত ত্বক পরিষ্কার করার এজেন্ট হিসাবেও পরিচিত। এটি সমস্ত তেল, ময়লা এবং মৃ’ত কোষগুলিকে পরিষ্কার করতে সহায়তা করে যা ত্বকে সূর্য ও দূ’ষণের সং’স্পর্শের কারণে জমে রয়েছে। আসুন জেনে নেওয়া যাক কর্কটি দুর্দান্ত ফেস প্যাক বানানোর পদ্ধতি –

উপকরণ:
1 টেবিল চামচ টমেটো রস
2 টেবিল চামচ মুলতানি মাটি
১ চা চামচ চন্দন কাঠের গুঁড়ো
১ চা চামচ হলুদ গুঁড়ো

কিভাবে তৈরী করবেন:
সমস্ত উপাদান মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। এটি 10 ​​মিনিটের জন্য আপনার মুখে লাগান। গরম জল দিয়ে ধুয়ে নিন। ঝলমলে ত্বকের জন্য এই মুলতানি মাটির ফেস প্যাকটি নিয়মিত ব্যবহার করুন।সা’ব’ধানতা: টমেটোর রস সবার জন্য উপযোগী না, তাই ফেস প্যাকটি ব্যবহার করার আগে আপনার কব্জির নীচে একটি প্যাচ পরীক্ষা করুন।

উপকরণ
১ টেবিল চামচ মুলতানি মিট্টি
১ টেবিল চামচ চন্দন কাঠের গুঁড়ো
1 চা চামচ কাঁচা দুধ
প্রক্রিয়া
চন্দন কাঠের গুঁড়ো মুলতানি মাটি এবং কয়েক ফোঁটা দুধের সাথে মিশ্রিত করুন। আপনার মুখের উপর 20 মিনিটের জন্য প্র’য়োগ করুন এবং ততখন রাখুন। তারপরে, জল দিয়ে ধুয়ে ফেলুন। সেরা ফলাফলের জন্য এটি সপ্তাহে দু’বার করুন।

https://youtu.be/XZeQCzejC1c

,

Leave a Reply

Your email address will not be published.