নিউজ

কত ভরি সোনার মালিক ছিলেন প্রয়াত বাপ্পি লাহিড়ী? কে হবে এর উত্তরাধিকারী? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:দিন দুয়েক আগেই প্রয়াত হয়েছেন জনপ্রিয় সংগীতপরিচালক তথা গায়ক বাপ্পি লাহিড়ী। তার প্রয়াণের খবরে এখনো পর্যন্ত শোকের ছায়া সংগীত জগতে। শুধুমাত্র নিজের গানের জন্য নয় নিজের পোশাক আশাক নিয়েও চর্চায় থাকতেন এই সঙ্গীত শিল্পী।

বিশেষত তার অনুরাগীদের মাঝে সব থেকে বড় আকর্ষণ ছিল তার গায়ের সোনার গয়না। বিভিন্ন ডিজাইনের সোনার গয়না পরতে অত্যন্ত ভালবাসতেন বাপ্পি লাহিড়ী। এগুলি যেন ছিল তার সবথেকে পছন্দের জিনিস এবং সঙ্গীর মতো।

মাত্র ন বছর বয়সে এই সংগীতশিল্পী তবলা পিয়ানো এবং ড্রাম বাজার শিক্ষা শুরু করেছিলেন।এরপর ১৯৭৩ সালে প্রথমবার হিন্দি ভাষায় নির্মিত নানহা শিকারি ছবিতে সুর দিয়েছিলেন বাপ্পি লাহিড়ী। এরপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। একের পর এক জনপ্রিয় সঙ্গীতে কাজ করেছেন তিনি। তার আইকনিক সং গুলি আজও মানুষের মনে গেঁথে রয়েছে।

বলিউডে তিনি শেষবার কাজ করেছিলেন ২০২০ সালে বাগি থ্রি চলচ্চিত্রে। এরপরেই ধীরে ধীরে তারশারীরিক অবস্থা খারাপ হতে থাকে। গত বছর নভেম্বর মাসেও তার শারীরিক অবস্থা বেশ খারাপ হয়ে গিয়েছিল।সম্প্রতি তার মৃত্যুর পর প্রশ্ন থেকেই যাচ্ছে এই বিপুল সম্পত্তির মালিক কে হবে তা নিয়ে।

জানা যাচ্ছেবাপ্পি লাহিড়ীর দুই সন্তান রিমা এবং বাপ্পা সিদ্ধান্ত নিয়েছেন যে তারা দুজনেই তার বাবার সংগ্রহ সোনা যত্ন করে সংরক্ষণ করে রাখবেন। বাপ্পি লাহিড়ী বেচেঁ থাকা অবস্থায় যেরকম সুন্দর করে যত্নে রাখতেন তেমনই থাকবে। ভবিষ্যতে বাপ্পি লাহিড়ীর স্মরণে কোনো সংগ্রহশালায় এগুলো রাখা হতে পারে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button