পাউরুটি ও ডিমের দারুন একটা দুর্দান্ত নতুন রেসিপি, যা একবার খেলে রোজ খেতে চাইবেন, যেভাবে তৈরী করবেন, রইলো প্রণালী

পাউরুটি ও ডিমের দারুন একটা দুর্দান্ত নতুন রেসিপি, যা একবার খেলে রোজ খেতে চাইবেন, যেভাবে তৈরী করবেন, রইলো প্রণালী

\

নিজস্ব প্রতিবেদন :- খাদ্য রসিক বাঙালি কে যত নতুন নতুন রেসিপি শেখাবে ততোই কম পড়ে যাবে । কারণ বাঙালি খেতে ভীষণ ভালোবাসে ।এর পাশাপাশি বাঙালি খাওয়া তো ভীষণ ভালোবাসে আমাদের জলখাবারে বিভিন্ন চাইনিজ বা আলাদা কোন খাবার খেয়ে থাকি ।তবে বাড়িতে তৈরি করে জল খাওয়ার মজাই আলাদা। কিন্তু অতো সময় কোথায় ? জল খাবে তৈরি করতে গেলে লাগবে অনেক সময় ।

কিন্তু আজ আপনাদের সামনে এমন এক ধরনের রেসিপির কথা বলছি যে খুব কম সময়ের মধ্যে তৈরি হয়ে যাবে এবং এটি খেতে অত্যন্ত সুস্বাদু। এই রেসিপিটি তৈরি করতে লাগবে বেশকিছু পাউরুটি আর দুটি ডিম । প্রথমে একটি পাত্রে গ্যাসের মধ্যে বসিয়ে দেবো । তারপর সেই পাত্রে পাউরুটি দিয়ে ভরে দেব । অর্থাৎ পাউরুটি গু-লি কে ছোট করে কেটে প্যানের মধ্যে বসিয়ে দেব । এর পর বেশ কিছুক্ষণ ধরে পাউরুটি গুলোকে ভে-জে নেবো ।

যাতে পাউরুটি গু-লি পু-ড়ে না যা-য় তার জন্য অল্প পরিমাণে সরষের তেল ছ-ড়িয়ে দে-ব তার মধ্যে। অন্যদিকে একটি বাটিতে দুটি ডিম ফা-টিয়ে নেব এবং মিশ্রনটিকে ভালো রকম ভাবে তৈরি করব । এরপর গ্যাসের মধ্যে থাকা ওই পাউরুটির মধ্যে ডিমের মিশ্রণটি উপর থেকে ভালো মতন ভাবে ছ-ড়িয়ে দে-বো । তারপর বেশ কিছুক্ষণ ধরে সেটিকে গ্যাসের মধ্যে রেখে দেবো। তাহলে তৈরি হয়ে যাবে এই জলখাবার।

আপনি চাইলে আরো কিছু যোগ করতে পারেন স্বাদের জন্য। তাহলে আপনি জেনে গেলেন কিভাবে বাড়িতে খুব কম সময়ে তৈরি করা যেতে পারে সুস্বাদু খাবার । তাহলে আর আপনাকে জল খাবার জন্য বাইরে কোথাও যেতে হবে না বা অন্য কোন জায়গা থেকে অর্ডার করে খাবার দরকার পড়বে না। বাড়িতে বসে তৈরি করে নিতে পারবেন শুধু জলখাবার। ।

, ,