পুজোর আগে দারুন সহজ পদ্ধতিতে বাড়িতেই করিয়ে নিন ফুট স্পা, পা হবে একদম ফর্সা ও ঝকঝকে, যেভাবে করবেন!

পুজোর আগে দারুন সহজ পদ্ধতিতে বাড়িতেই করিয়ে নিন ফুট স্পা, পা হবে একদম ফর্সা ও ঝকঝকে, যেভাবে করবেন!

নিজস্ব প্রতিবেদন:– ” স্বাস্থ্যই সম্পদ” একথা আমাদের সকলেরই জানা । কিন্তু বর্তমান সময়ে কথা চি-ন্তা করে অনেকে পার্লারে যেতে ভ-য় পান । সারা দিনের ক্লা-ন্তির প-রে শরীর আর চাইনা পার্লারে গিয়ে একটু ত্বক চর্চা করে আসতে। এরকম ভাবে কে-টে যায় সপ্তাহের পর সপ্তাহ। কিন্তু আর সময় হয়ে ওঠে না। এর পাশাপাশি সামনে পুজো তাই নিজেকে ঝকঝকে করে তোলাটা কিছুটা হলেও দরকার ।

এবং সেই দরকার থেকেই মানুষ ছুটে যায় পার্লারে। তবে আপনাদের কে আজকে আমি বলতে চলেছি এমন বেশ কিছু পদ্ধতি যেখানে আপনি আপনার পায়ের যত্ন বাক ফুট স্পা করতে পারেন বাড়িতে বসে । যেতে হবে না পার্লার। থাকবেন আর জীবনের ঝুঁ-কি ভ-য় । পা পরিষ্কার বা ফুট স্পা করতে গেলে বেশ কয়েকটি পদ্ধতি অবলম্বন করতে হয় যেমন

১) ক্লা-ন্ত পা কে একটু আরাম দিতে অতি অবশ্যই একটি বালতির মধ্যে গ-র-ম জল এবং ঠান্ডা জলের মিশ্রণ নিয়ে তার মধ্যে ডুবিয়ে রাখুন ১০ থেকে ১৫ মিনিট । এর সাথে সাথে আপনি জলের মধ্যে ঢেলে দিতে পারেন যেকোনো এসেন্সিয়াল অয়েল।

২)এরপর আপনি যদি চান আপনার নখ পরিষ্কার রাখবেন তাহলে বালতি থেকে পা তুলে ভালো মতন হয় পা টি মুছে নিন এবং নেইল কাটার দিয়ে ভালো মতন ভাবে ন-খ-গু-লি-কে কে-টে ফে-লুন ।তার সাথে সাথে পরিষ্কার করে নিন নখের মধ্যে জ-মে থাকা সারা সপ্তাহের ম-য়লা।

৩)ফুট স্পায়ের ক্ষেত্রে এক্সফোলিয়েশন কিন্তু খুব গুরুত্বপূর্ণ জিনিস।এর জন্ননাপনার লাগবে পিউমিক স্টোন। এটা আপনি অনলাইনে কিনতে পেয়ে যাবেন।পিউমিক স্টোন দিয়ে ঘ-ষে ঘ-ষে আপনার পা-য়ের ম-রা চা-মড়া এক্সফোলিয়েট করে ফেলুন। এরপর স্ক্রা-ব করতে পারেন। দোকান থেকে কেনা স্ক্রা-বার যদি ব্যবহার করতে না চান, তাহলে বাড়িতেই বানিয়ে নিন।

৪) এবার হল সবথেকে গুরুত্বপূর্ণ অংশ। ফুট মাস্ক আপনি বাড়িতেই বানিয়ে নিতে পারেন।এর জন্য লাগবে রোলড ওটস ৩ চামচ
ময়দা ২ চামচ মধু ৩ চামচ বাদাম তেল ১ ফোঁটা । সব উপকরণ একসাথে মিশিয়ে একটা মাস্ক বানান। তারপর আপনার পায়ে আর গোড়ালিতে ভালো করে মেখে ২০-২৫ মিনিট রেখে দিন। শুকিয়ে গেলে সার্কুলার মোশনে ম্যাসাজ করে আস্তে আস্তে ধুয়ে ফেলুন। দেখবেন পা কত ফ্রেশ লাগছে।

৫)এবার পালা আপনার পা-কে রঙিন করে তোলার। পছন্দের নেল পালিশ বেছে নখে ভালো লাগান। দেখবেন নিজের কাছে নিজের পা কত সুন্দর লাগছে।

৬)এবং সবশেষে যে কোন ক্রিম দিয়ে মালিশ করুন আপনার পা । তাহলেই সপ্তাহে সারাদিনের পায়ের যে ক্লা-ন্তি তা দূ-র হবে। এর পাশাপাশি আপনার পা থাকবে ম-সৃণ ও চ-ক-চ-কে ।

, ,

Leave a Reply

Your email address will not be published.