মাত্র পাঁচ মিনিটে রান্নাঘরের তেলচিটে ভাব দূর করার দারুন কার্যকরী ট্রিকস, যা একবার ব্যবহার করলে রান্নাঘর হবে চকচকে!

মাত্র পাঁচ মিনিটে রান্নাঘরের তেলচিটে ভাব দূর করার দারুন কার্যকরী ট্রিকস, যা একবার ব্যবহার করলে রান্নাঘর হবে চকচকে!

নিজস্ব সংবাদদাতা: যদিও আজকাল রান্নাঘর পরিস্কার করার বানিজ্যিক উপকরণ সহজলভ্য, তবে বাচ্চাদের, পোষা প্রাণী বা অংশীদারদের স্বাস্থ্যের জন্য ঝুঁকি তৈরি করে না, এমন নির্ভরযোগ্য প্রোডাক্ট পাওয়া আপনার পক্ষে কঠিন। তবে আমরা আপনাদের জন্যে নিয়ে এসেছি ঘরে রাখা হয় এমন কয়েকটি উপাদান, যা রান্নাঘর পরিষ্কার করতে দারুন কাজ দেয়।

ভিনেগারঃ- ভিনেগার হল একটি ক্লিনিং ডিওডোরাইজার এবং জীবাণুনাশক। ডিস্টিলড হোয়াইট ভিনেগার, যা আপনার মেঝে, কাউন্টারটপস, টয়লেট এবং আরও অনেক কিছু পরিষ্কার করতে সক্ষম।
আপনার পরিষ্কারের ক্ষেত্রে ভিনেগার ব্যবহার করতে, স্প্রে বোতলে কেবল 3 অংশ জলের সাথে 1 অংশ সাদা ভিনেগার মিশিয়ে নিন।
তারপর এই মিশ্রণে কাপড় ভিজিয়ে, নোংরা জায়গাটি মুছে নিন।

ডিটারজেন্ট বা সার্ফঃ- সামান্য উষ্ণ জলে সামান্য পরিমাণ ডিটারজেন্ট দিয়ে ভালো করে মিশিয়ে নিন। তারপর কাপড় দিয়ে মুছে নিন। এতে ঝকঝকে হবে আপনার ঘর।

কলিনঃ- বাজারে যে কোনো দোকানে কলিন পেতে যাবেন আপনারা। সেই কলিন, কোনো জায়গায় মূলত স্প্রে করার পর কাপড় দিয়ে মুছে নিলেই, সেই জায়গাটি পরিষ্কার হয়ে যায়।

বেকিং সোডাঃ- রান্না ঘরের স্লাব গুলো টাইলস বাঁধানো থাকলে সেই জায়গা আপনি বেকিং সদা দিয়ে মুছে নিন।দেখবেন ঝকঝকে হয়ে গেছে।

লবণঃ- একটি লেবু অর্ধেক কেটে, বীজ বের করে 1 চামচ লবণ দিন। তারপর লবণ টি গলে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর লেবুটি দিয়ে ঘষে নিন নোংরা জায়গাটি। দেখবেন পরিষ্কার হয়ে গেছে সেই জায়গাটি।

,

Leave a Reply

Your email address will not be published.