ধনতেরাস ও পুজোর আগে সোনা প্রেমীদের জন্য বিরাট সুখবর, বিপুল পতন সোনার দামে, রইলো আজকের সোনার দাম

ধনতেরাস ও পুজোর আগে সোনা প্রেমীদের জন্য বিরাট সুখবর, বিপুল পতন সোনার দামে, রইলো আজকের সোনার দাম

নিজস্ব প্রতিবেদন :- পুজোর আগে ফের আরও একবার বড়োসড়ো সুখবর সোনা প্রেমীদের জন্য । সাধারণত পুজোর সময় বাঙালিরা সোনার উপর একটু বেশি আগ্রহ দেখিয়ে থাকে । শুধুমাত্র পুজোয় নয় এর পাশাপাশি যে কোন অনুষ্ঠান বাড়িতে বাড়ির মা মেয়েরা সোনার উপর একটু বেশি আগ্রহ দেখিয়ে থাকে। তবে গত তিনদিন ধরে বেড়েছিল সোনার দাম। মঙ্গলবার সেই দামে ঘটল পতন ।কার্যত পুজোর আগে বড় সরো সুখবর সেটা শোনা প্রেমীদের কাছে ।

গত মাসের পরপর তিনদিন পতন ঘটেছিল সোনার দাম এর । মার্কিন ডলারের দাম কমে যাওয়া এবং বাজারের অনিশ্চয়তা কারণে এই দাম কমে ছিল । এর পাশাপাশি বাজার বিশেষজ্ঞরা জানিয়েছিলেন যে ডোনাল্ড ট্রাম্প এবং তার স্ত্রী করোনা আ-ক্রা-ন্তে-র জন্য বড় বড় বিনিয়োগকারীরা নিরাপত্তা বিনিয়োগ হিসেবে সোনাকে বেছে নেবে । তাই বাড়তে পারে সোনার দাম ।সে সূত্রে বেড়েছিল সোনার দামও । তবে আবার প-ত-ন ঘটল সোনার বাজারে।

মঙ্গলবারের বাজারে এমসিএক্স সূচকে ১০ গ্রাম সোনার দাম ০.৫৫ শতাংশ কমেছে। ফলে, ১০ গ্রাম ডিসেম্বার গোল্ড ফিউচার্সের সোনার বর্তমান মূল্য ৫০,৮২৬ টাকা  এর পাশাপাশি কমেছে রুপোর দাম । সিলভার ফিউচার্সে এক কেজি রুপোর দাম ১.২ শতাংশ হারে কমেছে। ফলে বাজার দর অনুযায়ী এক কেজি রুপোর বর্তমান মূল্য ৬২,৩৪৩ টাকায় নেমে দাঁড়িয়েছে।

এক আউন্স স্পট গোল্ডের দাাম ০.১ শতাংশ হারে কমে ১,৯১৯.৫১ ডলারে গিয়ে পৌঁছেছে।এক আউন্স রুপোর দাম ০.৪ শতাংশ হারে কমেছে। ফলে আন্তর্জাতিক বাজারে এক আউন্স রুপোর বর্তমান মূল্য ২৫.০২ ডলার । ফলে ব্যাপক হারে কমতে দেখা গেল সোনা এবং রুপা মতো মূল্যবান ধাতব পদার্থের দাম । যা কিনা মনে করা হচ্ছে আর বড়োসড়ো সুখবর সোনা এবং রুপা প্রেমীদের কাছে । পুজোর আগে সচারাচার এই ধরনের সুখবর খুব কমই আসে। তবে এ বছর সোনার বাজারে সাথে সাথে রুপোর বাজারের যে দামের তারতম্য দেখা গেল তা থেকে রীতিমত অবাক সাধারণ মানুষেরা ।


Leave a Reply

Your email address will not be published.