Connect with us

নিউজ

এবার থেকে ফেসবুক রিল ভিডিও বানিয়েই করতে পারবেন আয়! বড়ো ঘোষণা করল Meta! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:বিগত বেশ কিছুদিন ধরে ফেসবুকেও রিল ভিডিও চালু করা হয়েছে। এবার ফেসবুকে এই রিল ভিডিও যারা তৈরি করেন তাদের জন্য বড়োসড়ো সুখবর। খুব সহজেই এই রিল ভিডিওগুলি থেকে রোজগার করতে পারবেন তারা।

তবে আপাতত ভারতে ফেসবুকের এই সুবিধা চালু করা হচ্ছে না। শুধুমাত্র আমেরিকা, কানাডা ও মেক্সিকোতেই এই রিল ভিডিও থেকে রোজগারের সুবিধা পাবেন ফেসবুক ইউজার রা।

প্রসঙ্গত ফেসবুককে কনটেন্ট ক্রিকেটারদের কাছে এটিকে আরও আকর্ষণীয় করে তোলার জন্যই এমন পদক্ষেপ গ্রহণ করেছেন মেটা। ইনস্টাগ্রাম রিল ভিডিও বা টিকটকের মত কনটেন্ট এখনো বিশ্বের বহু দেশে খুব জনপ্রিয়। এমতাবস্থায় ফেসবুক রিলস থেকেও উপার্জনের সুযোগ থাকলে খুব সহজেই ব্যবহারকারীরা এই প্ল্যাটফর্মটিতে আরো আকর্ষন বোধ করবেন তাতে কোন সন্দেহ নেই।

এছাড়াও ফেসবুক রিল ভিডিও র ক্ষেত্রে আরো একটি পরিবর্তন নিয়ে আসা হচ্ছে। এবার থেকে এই ভিডিওগুলি তে বিজ্ঞাপন দেখা যাবে। এই বিজ্ঞাপন প্রধানত ব্যানার ও স্টিকার এই দুই ধরনের হবে।এই রিলগুলি খুব সহজেই রিমিক্স এবং স্টোরিতে শেয়ার করা যাবে।

পাশাপাশি খুব সহজেই ইনস্টাগ্রামের মতো এই ভিডিওগুলি কে পরবর্তীতে আপলোড করার জন্য ড্রাফটে সেভ করে রাখতে পারবেন ইউজাররা। ভারতে কবে এই পরিষেবা চালু হবে তা নিয়ে এখনও কিছু জানানো হয়নি। কিন্তু ফেসবুক রিল ভিডিও নিয়ে এই নতুন পরিবর্তন চালু হওয়ায় বেশ খুশি ইউজাররা।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending