Connect with us

নিউজ

খুব সহজ কয়েকটি পদ্ধতি মেনে চলে কমিয়ে নিন গ্যাস সিলিন্ডারের খরচ! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-বিগত কয়েক দিন ধরে যে হারে বাড়ানো হয়েছে রান্নার গ্যাসের দাম তাতে রীতিমতো সাধারণ মধ্যবিত্ত পরিবারের হেঁসেলে আগুন ধরেছে এমনটা বললে হয়তো খুব একটা ভুল হবেনা ।নভেম্বর মাসের শুরুতেই রান্না গ্যাসের দাম বৃদ্ধি পাবে কিনা সে ব্যাপারে সংশয় প্রকাশ করেছিল সাধারণ মানুষেরা। কি করলো প্রস্তুতকারী সংস্থা গু-লি জানুন বিস্তারিত।

সমীক্ষা বলছে যে জানুয়ারি মাস থেকে এখন পর্যন্ত রান্নার গ্যাস সিলিন্ডারের দাম গৃহস্থলী রান্নার গ্যাসের দাম ১৯০.৫০ টাকা বাড়ানো হয়েছে।জানুয়ারি মাসে রান্নার গ্যাসের ১৪.২ কেজি সিলিন্ডারের মূল্য ছিল ৬৯৪ টাকা। সেই সিলিন্ডারের বর্তমানে মূল্য দাঁড়িয়েছে ৯২৬ টাকা। এই অবস্থায় গ্যাসের ভর্তুকি নিয়ে বড় সরো সিদ্ধান্ত নিলো সরকার।

সূত্র মারফত এমনটাই জানা যাচ্ছে যে এবার থেকে গ্যাস সিলিন্ডারের দাম আপনি 50 টাকা ছাড় পেতে পারেন ।এর জন্য পকেটে অ্যাপ নামক একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে । এবং সেই অ্যাপ্লিকেশনের মাধ্যমে কিন্তু আপনি যদি গ্যাস বুকিং করেন তাহলে 50 টাকা করে ছাড় পেতে পারেন তবে সতর্ক করা হচ্ছে সকলকে যাতে কোনো রকম কোনো জালিয়াতি শিকার না হয় সে বিষয়ে খেয়াল রাখা ।কিভাবে এই 50 টাকা আপনি পাবেন তা জেনে নিন step-by-step ।

১. প্রথমে আপনার ফোনে ডাউনলোড করুন পকেট অ্যাপ।

২. অ্যাপটি ওপেন করলেই পাবেন রিচার্জ ও বিল পেমেন্টের অপশন।

৩. বেছে নিন Choose Billers, তারপর মোর।

৪. এরপরই দেখতে পাবেন LPG অপশন। সেখান থেকে বেছে নিতে হবে LPG অপশন প্রদানকারীকে। এরপর দিতে হবে মোবাইল নম্বর। দিতে হবে বুকিংয়ের টাকা।

৫. বুকিং শেষে গ্রাহকরা পেয়ে যাবেন ১০ শতাংশ ক্যাশব্যাক। পুরস্কারে পাওয়া অর্থ জমা হবে ওয়ালেটে।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending