নিউজপলিটিক্সপশিমবঙ্গ

‘সবার আগে আমাদের রাজ্যপালের মাথার চিকিৎসা করানো উচিত’- ধনকরকে হু’ঙ্কার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের!

নিজস্ব প্রতিবেদন:-এর আগে বিভিন্ন বিষয় নিয়ে মুখ্যমন্ত্রীর সাথে রাজ্যপালের ক’টাক্ষ যু’দ্ধের কথা আমরা প্রত্যেকে জানি । আমফানের দু’র্নীতি হোক বা অন্য কোন বিষয় হোক রাজ্যপালের সাথে মুখ্যমন্ত্রী পত্র যু’দ্ধ র কথা আমরা প্রত্যেকেই জানি। তবে সম্প্রতি আরও একবার মুখ্যমন্ত্রীর সাথে কটাক্ষের জড়ালেন রাজ্যপাল জাগদীপ ধনকার ।তবে এবার সেই তালিকা থেকে বাদ গেলোনা মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ।

বিজেপি নেতা তথা আইনজীবী মনি শুক্লার খু’নের ঘটনা এবং বেলেঘাটা ক্লাবে বি’স্ফো’রণের ঘটনাকে কেন্দ্র করে রাজ্যের সুরক্ষা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে। জাগদীপ ধনকর । এর পাশাপাশি রাজ্যের আইন ব্যবস্থা সম্পর্কে তিনি প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর বি’রুদ্ধে। তবে এবার তার জবাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিলেন না । দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ।

বেলেঘাটা বি’স্ফো’রণ নিয়ে টুইট করে রাজ্যপাল লিখেন,”আমি মুখ্যমন্ত্রীকে রাজ্যে বো’ম তৈরি ও ক্রবর্ধমান হিং’সা নিয়ে সতর্ক করেছিলাম। কিন্তু বি’স্মিত হওয়ার তখনও বাকি ছিল। তার পরই মণীশ শুক্লর খুন ও কলকাতায় বি’স্ফো’রণে ক্লাবের ছাদ উড়ে যাওয়ার ঘটনা ঘটল। আমি গত ১১ অক্টোবর মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনার পর এব্যাপারে তাঁকে পদক্ষেপ করার জন্য আবেদন জানিয়েছি।”

তিনি আরও লেখেন,”সরকারের কাজ নাগরিকদের অধিকার সুরক্ষিত করা। সম্প্রতি মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় তার উলটোটাই ঘটছে। যার ফলে সরকারই অধিকারের মুখ্য হননকারী ও নির্যা’তন’কারীতে পরিণত হয়েছে। রাজ্যপালের কথায়,১১ অক্টোবর মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের মনির লক্ষণের বিষয়টি নিয়ে পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছিল রাজ্যপাল।তবে তার এই কথায় থেমে থাকেনি শা’সক দল ।

তার এই প্রশ্নের জবাব দিয়েছেন মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় । তিনি বলেছেন যে ,”ওনার মাথা দেখানো উচিত। ওর চিকিৎসা প্রয়োজন। ওনাকে আগে ঠিক করতে হবে যে উনি রাজভবনে বসবেন না বিজেপি পার্টি অফিসে।”তবে এই ঘটনা প্রথম নয় এর আগেও শিক্ষাব্যবস্থা নিয়ে রাজ্যপাল সরব হলে, তাকে ক’ড়া ভাষায় জবাব দিয়েছিলেন শিক্ষা মন্ত্রী । তিনি বলেছিলেন যে রাজ্যপাল নাম পদ্ম পাল বোঝার উপায় নেই ।তবে সম্প্রতি এই ঘটনা ঘিরে উ’ত্তপ্ত এই মুহূর্তে রাজ্যের রাজনীতি ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button