Connect with us

নিউজ

বয়স 25 বছরের নিচে হলেও আবেদন করতে পারবেন লক্ষীর ভান্ডার প্রকল্পে! নতুন ঘোষণা রাজ্যের! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:একুশের বাংলার বিধানসভা নির্বাচনের আগে লক্ষীর ভান্ডার প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করার পরে এই প্রকল্প চালু করেন তিনি। 2021 সালের আগস্ট মাস থেকে এই প্রকল্পের জন্য ফর্ম ফিলাপ শুরু করা হয়েছিল। এই প্রকল্পের মাধ্যমে 25 থেকে 60 বছরের মধ্যে সাধারণ এবং তপশিলি জাতি ও উপজাতির মহিলারা 500 থেকে হাজার টাকা পর্যন্ত মাসিক ভিত্তিতে সাহায্য পেয়ে থাকেন।

জানিয়ে রাখি গত বছর এই প্রকল্পের ফর্ম ফিলাপ করার সময় বলা হয়েছিল যাদের ১/১/২০২১ পর্যন্ত ২৫ বছর বয়স হয়েছে একমাত্র তারাই এই প্রকল্পের সুবিধা নিতে পারবেন।পরবর্তীতে ২৫ বছর পূর্ণ হলে সেই সব মহিলারা এই প্রকল্পের অন্তর্ভুক্ত হতে পারবেন না।কিন্তু ইতিমধ্যেই নতুন বছর অর্থাৎ ২০২২ শুরু হয়ে গিয়েছে।তাই নতুন সরকারি নির্দেশিকা অনুযায়ী এবারে পরবর্তী সময়ে ২৫ বছর সম্পূর্ণ করা মহিলারা লক্ষীর ভান্ডার প্রকল্পের জন্য আবেদন শুরু করে দিতে পারেন।কোন রকম অসুবিধা হলে নিকটবর্তী দুয়ারে সরকার ক্যাম্প কিংবা বিডিও অফিসে যোগাযোগ করতে পারেন।

প্রসঙ্গত ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর এই লক্ষীর ভান্ডার প্রকল্প রাজ্য জুড়ে ব্যাপক প্রভাব বিস্তার করেছে। যদিও প্রথম থেকেই এই প্রকল্পের বিরোধিতা করে এসেছে বিরোধী রাজনৈতিক দলগুলো। তাদের দাবি রাজ্য সরকার এই সমস্ত মাসিক ভাতার সাহায্যে জনগণকে দমিয়ে রাখতে চাইছে।তবে জনগণের একাংশের মধ্যে শাসকদলের গ্রহণ করা এই প্রকল্পের যে ব্যাপক প্রভাব পড়েছে তাতে কোন সন্দেহ নেই।অতঃপর যদি আপনি নতুন নির্দেশিকা অনুযায়ী ২৫ বছর পূর্ণ করে থাকেন সেক্ষেত্রে এই প্রকল্পের জন্য আর দেরি না করে আবেদন করে ফেলুন।।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending