নিউজসোনা রুপোর দর

দাম সামান্য কমলেও এখনো মধ্যবিত্তদের নাগালের বাইরে সোনা! জেনে নিন আজকের বাজারমূল্য সহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:বিগত বেশ কিছুদিন ধরেই সোনার দাম এর পতন লক্ষ্য করা যাচ্ছে।বিয়ের মরসুমে এই পতন সাধারণ মানুষের জন্য বিশেষভাবে উল্লেখযোগ্য। প্রসঙ্গত ভরা বিয়ের সিজনেও বেশ কিছু সময় ধরে সোনার দাম অত্যন্ত চড়া প্রকৃতির ছিল।

ভারতীয় বাজারে বিয়ের মতো অনুষ্ঠানের ক্ষেত্রে সোনার ভূমিকা অত্যন্ত উল্লেখযোগ্য। কিন্তু বর্তমানে এই হলুদ ধাতুর যা মূল্য দাঁড়িয়েছে তাতে সাধারণ মানুষের পক্ষে বেশ অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়েছে। তবে গত কয়েক দিনে বেশ কিছুটা কমেছে সোনার দাম।

আজ মঙ্গলবার ভারতীয় বাজারে প্রতি 10 গ্রাম 22 ক্যারেট ও 24 ক্যারেট সোনার দাম রয়েছে 45 হাজার 900 টাকা এবং 50 হাজার 050 টাকা। গতকালের চেয়ে 22 ক্যারেট সোনার দামে 90 টাকা এবং 24 ক্যারেটে 130 টাকা পতন হয়েছে।

প্রসঙ্গত লকডাউন চলাকালীন সোনার দাম প্রায় 56 হাজার এর ঘরে ঢুকে গিয়েছিল।চলতি বছরেও বেশ কিছু সমস্যার কারনে বিশেষজ্ঞরা জানিয়েছেন সোনার দাম মোটামুটি 55 হাজারের কাছাকাছি পৌঁছে যেতে পারে। তবে কতদিন পর্যন্ত এই দাম স্থায়ী থাকবে তা এখনই নির্ধারণ করে বলা যাচ্ছে না।

প্রসঙ্গত ফেব্রুয়ারি মাস প্রায় শেষের মুখে।এমতাবস্থায় সোনার দামের উত্থান-পতন নিঃসন্দেহে সাধারন মানুষের জীবনযাত্রাকে প্রভাবিত করতে চলেছে তাতে কোন সন্দেহ নেই। তবে বর্তমানে সোনার যা দাম রয়েছে তাতে বেশ আশা প্রকাশ করেছেন স্বর্ণ ব্যবসায়ীরা।

কারণ দাম যত নিম্নমুখী হবে সাধারণ মানুষের কাছে ঠিক ততটাই আকর্ষণীয় হয়ে উঠবে এই ধাতু।তাই যদি আপনি এই সময়ের মধ্যে সোনা কিনতে আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই বাজারদর সম্বন্ধে জেনে নিয়ে নিকটবর্তী গহনার দোকানে যোগাযোগ করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button