ভুলেও ওয়াশিং মেশিনের সাহায্যে কোন ৫ জিনিস কখনও কাঁচবেন না , জেনে নিন।

নিজস্ব প্রতিবেদন: আমির খান (Aamir Khan) তার ‘থ্রি ইডিয়েটস’ (3 Idiots) সিনেমায় খুব সহজে বুঝিয়েছিলেন মেশিনের সংজ্ঞা। যদিও তার প্রফেসর সেটা মানতে নারাজ ছিলেন। বিভিন্ন মেশিন আমাদের জীবনকে এক্কেবারে ঘিরে ধরেছে। আর মেশিনের নাম নিলেই প্রথমে আসবে ওয়াশিং মেশিনের নাম। বড়সড় চেহারার এই মেশিন আমাদের নিত্যদিনের সঙ্গী হয়ে উঠেছে এখন।

কিন্তু জানেন কি এই মেশিনের যেমন সুবিধা আছে ঠিক তেমনই আছে কিছু বিশেষ অসুবিধা। আজ আপনাদের এই প্রতিবেদনের মাধ্যমে জানাবো ওয়াশিং মেশিনের সাহায্যে কোন পাঁচ ধরণের জামাকাপড় আপনারা কোনোদিন ভুলেও কাঁচবেন না। চলুন তাহলে দেখে নেওয়া যাক-

১)আপনার ওয়াশিং মেশিনের মধ্যে কোনোদিনও শীতের পোশাক কাচবেন না। এর ফলে কিন্তু সম্পূর্ণ পোশাক গুলি দফা রফা হয়ে যাবে। শীতের পোশাক ভারী হয় খানিক। হাতে কাচতে সমস্যা হয় ঠিকই তবুও সেসমস্ত পোশাক কোনোভাবেই কাচবেন না ওয়াশিং মেশিনের সাহায্যে।

২) অন্তর্বাস :

কোনোদিন অন্তর্বাস কাচবেন না মেশিনের সাহায্যে। এর ফলে কাপড় ও বাঁধন দুটি জিনিসই নষ্ট হয়ে যাবে।

৩) বাচ্চাদের মোজা বা কোন ইলাস্টিক বস্ত্র :

মোজা কিংবা ইলাস্টিক আছে তেমন কিছু কাচবেন না। নাহলে দেখবেন সাথে সাথেই মোজার ইলাস্টিক বা অন্য কোনো পোশাক নষ্ট হয়ে যাবে।

৪) জরির কাজ করা সূক্ষ্ম পোশাক :

পোশাকে যদি সূক্ষ্ম জরির কাজ করা থাকে তাহলে তাহলে ওয়াশিং মেশিনে দেবেন না। নাহলে দেখবেন আপনার সুন্দর সেই পোশাক নিমেষেই নষ্ট হয়ে গেছে।

৫) পোষ্যর ব্যবহৃত জিনিসপত্র :

বাড়িতে পোষ্য থাকলে এখন তারও নির্দিষ্ট জামাকাপড় থাকে। তবে কোনো মতেই সেই কাপড় মেশিনের সাহায্যে কাচবেন না। এর ফলে কিন্তু সব কাপড় নষ্ট হয়ে যাবে।

Leave a Comment