ভুলেও বাড়িতে লাগাবেন না এই ৪টি গাছ, নইলে নেমে আসবে চরম আর্থিক সংকট

নিজস্ব প্রতিবেদন: বাড়িতে গাছ লাগাতে এবং বাগান করতে কিন্তু কম বেশি অনেকেই ভালোবাসেন। হয়তো আপনিও সেই সমস্ত দলের মানুষদের মধ্যেই পড়েন। নিঃসন্দেহে গাছ লাগানো একটি অত্যন্ত ভালো ব্যাপার। তবে আপনারা হয়তো অনেকেই জানেন না বাস্তুশাস্ত্র মেনে যদি বাড়িতে আপনারা গাছ না লাগান সে ক্ষেত্রে কিন্তু আপনি বড়সড়ো বিপদের সম্মুখীন হয়ে যেতে পারেন।

কারণ এমন কিছু গাছ রয়েছে যেগুলি আর্থিক সংকট বা বিপত্তি ডেকে নিয়ে আসে। তাই সেই সমস্ত গাছ বাড়িতে কখনোই লাগানো উচিত নয় এবং যদি আগে থেকে লাগানো থাকে সেক্ষেত্রে অবশ্যই কিন্তু তার দ্রুত সরিয়ে ফেলা উচিত। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তা নিয়েই আলোচনা করতে চলেছি। চলুন তাহলে আর সময় নষ্ট না করে প্রতিবেদনের মূল পর্বে যাওয়া যাক।

১) ক্যাকটাস বা ফণীমনসা গাছ:

বাড়ির আশেপাশে কিন্তু ভুল করেও কখনো ক্যাকটাস বা ফনীমনসা জাতীয় গাছ লাগাবেন না। অনেকেই সৌন্দর্য বৃদ্ধির জন্য এই গাছ বাড়িতে লাগিয়ে থাকেন। তবে এই গাছ কিন্তু আর্থিক সংকট এবং পারিবারিক বিপর্যয় ডেকে নিয়ে আসে। তাই বাড়ির আশেপাশে যদি এই গাছ থাকে তাহলে দ্রুত সরিয়ে ফেলুন।

২) খেজুর গাছ:

কমবেশি অনেকেই কিন্তু বাড়িতে খেজুর গাছ লাগিয়ে থাকেন। তবে বাস্তুশাস্ত্র মতে কিন্তু এই গাছ একেবারেই শুভ নয়। তাই ভুল করেও এই গাছ বাড়িতে কখনো লাগাবেন না এবং যদি আগে থেকে লাগানো থাকে তাহলে দ্রুত সেটাকে কেটে ফেলার ব্যবস্থা করুন।।

৩)বনসাই গাছ :

সাধারণত বাড়িতে সৌন্দর্য বৃদ্ধির জন্য এই গাছ অনেকেই লাগিয়ে থাকেন। তবে এই গাছ পরিবারের চরম আর্থিক সংকট ডেকে আনে। তাই কখনোই সৌন্দর্য বৃদ্ধির জন্য কিন্তু ভুল করেও পারিবারিক বিপদ ডেকে আনবেন না।

৪) বট বা অশ্বত্থ গাছ :

বাস্তুশাস্ত্র মতে এই গাছ বাড়িতে রাখা কিন্তু একেবারেই শুভ নয়। তাই কখনোই ভুল করেও বাড়িতে বট বা অশ্বত্থ গাছ রাখবেন না। তবে পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি অনেক সময় মন্দিরে কিন্তু এই গাছ দেখতে পাওয়া যায়। যেহেতু মন্দিরের জন্য এই গাছ শুভ তাই চিন্তার কোন কারণ নেই।

Back to top button