দিলীপের গড়ে বড় ভাঙন, বিজেপি থেকে এবার তৃণমূলে গেলেন বেশ কিছু তাবর তাবর নেতা-নেত্রীরা

দিলীপের গড়ে বড় ভাঙন, বিজেপি থেকে এবার তৃণমূলে গেলেন বেশ কিছু তাবর তাবর নেতা-নেত্রীরা

নিজস্ব প্রতিবেদন :-
যত সামনে ভোট এগিয়ে আসছে ততই যেন উত্তপ্ত হচ্ছে রাজনীতি মহল। সভা মিটিং-মিছিল এসবের বাদ দেও বিভিন্ন সময় দেখা যাচ্ছে দলের রদবদল। এই দল থেকে কখনো ওই দলে , আবার ওই দল থেকে কখনো এই দলে । কখনো। কখনো বিশ্বস্ত মানুষগুলোই পাল্টে নিচ্ছে দল । ভ-ঙ্গ-ন ধরছে দলের। ঠিক সেরকমই ঘটল আরো একবার বিজেপির সঙ্গে । ভোটের মুখে বড়সড় ধাক্কা খেলো বিজেপি ।

এবার বিজেপির স্পোর্টস সেলের জেলা সম্পাদক এবং  জেলার বিজেপির মহিলা নেত্রী  বিশিষ্ট আইনজীবী সহ ৭০ জন তৃণমূলে যোগ  দিলেন । শুক্রবার খড়্গপুরের ইন্দা পেট্রোল পাম্পের কাছে একটি সভাতে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন  বেশ কয়েকজন । হঠাৎ করে এত বিপুলসংখ্যক দলীয়কর্মী অন্য দলে যোগ দেওয়া তে রীতিমতো আশঙ্কায় আছেন গেরুয়া শিবির। এটি একটি বড় ভাঙল বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশের।

এদিকে জল্পনা ছিলই! শে-ষ পর্যন্ত সেই জ-ল্প-না-কে সত্যি করেই বিজেপিতে যোগ দিলেন রামনগর বিধানসভার প্রাক্তন বাম বিধায়ক স্বদেশ নায়েক! । যিনি  ২০০৬ সালে রামনগর কেন্দ্র থেকে ভোটে জিতে বাম বিধায়ক হয়েছিলেন, সেই স্বদেশ নায়েকের যোগদান সম্ভাবনা নিয়ে জেলার রাজনৈতিক মহলে আলোচনা চলছিলই! তবে সেই জল্পনাকে এবার বাস্তবে পরিণত করলেন তিনি নিজেই। যোগ দিলেন বিজেপিতে ।

তাঁর কথায়, তৃনমুলকে ক্ষ-ম-তাচ্যুত করার লড়াইয়ে নিজেকে সামিল করলাম। এদিকে, ২০০৬ সালের বিধানসভা ভোটে তৃনমুলের যাঁকে হারিয়ে স্বদেশ নায়েক বিধায়ক নির্বাচিত হয়েছিলেন,  তৃনমুলের সেই অখিল গিরি বর্তমানে রামনগরের বিধায়ক আছেন। এর পাশাপাশি তিনি বলেন যদি বিজেপি চাই তাহলে আমি পদে যোগদান করতে পারি তা না হলে ২০২১ এর ভোট কথা মাথায় রেখে মাঠে নেমে কাজ করতে চাই তৃণমূলের বিরুদ্ধে” ।

ওইদিকে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান দেওয়াতে রীতিমতো ক্ষু-ব্ধ গেরুয়া শিবিরের অনেকে । তার পাশাপাশি ওই সভা থেকে ১০০ মিটার মধ্যে ছিল একটি পু-লি-শ স্টেশন। যে পুলিশ স্টেশনে এক পু-লি-শকর্মীর অকাল মৃ-ত্যু-তে শো-ক জ্ঞাপন পালন করা হচ্ছিল। তখন সভা থেকে আগত মাইকের আওয়াজ এ রীতিমতো ক্ষু-ব্ধ হন পুলিশকর্মীরা। যদিও এ ব্যাপারে তারা ক্যামেরার সামনে কিছু বলেননি ।

,

Leave a Reply

Your email address will not be published.