রান্নাঘরের এই দুর্দান্ত ট্রিক্সগুলি জানা থাকলে রান্না করা হবে আর সহজ! রইল ভিডিও।

রান্নাঘরের এই দুর্দান্ত ট্রিক্সগুলি জানা থাকলে রান্না করা হবে আর সহজ! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:সোশ্যাল মিডিয়া মানে এমন একটি প্লাটফর্ম যেখানে আমরা খুব সহজেই নানান ধরনের জিনিস সম্পর্কে জানতে পারি। এর আগেও নেট মাধ্যমে এমন জিনিস ভাইরাল হয়ে উঠেছে যা আমাদের অত্যন্ত আনন্দ দিয়েছে। তবে এই ইন্টারনেট জগতে এমন কিছু জিনিস রয়েছে যা আমাদের মন ভারাক্রান্ত করে তোলে।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আলোচনা করতে চলেছি এমন কিছু ঘরোয়া টিপস সম্বন্ধে যা আপনার রান্নাঘর পরিষ্কার রাখতে এবং সুন্দর করতে সাহায্য করবে। তাহলে আসুন আর দেরি না করে এই টিপস গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক। আজকের এই প্রতিবেদনের প্রথমেই আমরা একটি বাড়ীতে তৈরি ক্লিনার সম্বন্ধে আলোচনা করব।

এই ক্লিনার তৈরি করার জন্য প্রথমে একটি বোতলের মধ্যে ভিনিগার রেখে দিতে হবে। তাতে কয়েক ফোঁটা জল মিশিয়ে দিন। এরপর এটিকে স্প্রে বোতল এর মধ্যে রেখে যে কোন নোংরা জায়গা বা দাগছোপ যুক্ত জায়গায়
দিয়ে দিন। এতে খুব সহজেই বিভিন্ন ময়লার দাগ উঠে যাবে। এটির সাহায্যে আপনারা গ্যাসের বার্নার এবং ওভেনও পরিষ্কার করতে পারেন।

কখনো কখনো রান্নার কড়াইতে এক ধরনের কালো দাগ দেখা যায়।এগুলোও খুব সহজে ঘরোয়া পদ্ধতির সাহায্যে আপনারা সরিয়ে দিতে পারেন। এর জন্য কড়াই এর মধ্যে সামান্য নুন এবং লেবু মাখিয়ে নিন। দেখবেন এই কালো ছোপ গুলি খুব সহজেই সরে যাবে। কিছুটা সময় লাগলেও এই পদ্ধতি অত্যন্ত কার্যকর। ঠিক একই পদ্ধতিতে গ্লাস এবং অন্যান্য জিনিস পরিষ্কার করা যেতে পারে।

এক্ষেত্রে একটি গ্যাসের ওভেন জ্বালিয়ে তার মধ্যে টুথব্রাশ এর পেছনের দিকটি সামান্য গরম করে নিন। এতে খুব সহজে যেকোনো ছোট গ্লাস কিংবা বাটি টুথব্রাশ এর সাহায্যে পরিষ্কার করা যাবে। এগুলি অত্যন্ত অর্থ সাশ্রয় করার পদ্ধতি এবং খুব সহজেই বাড়িতে করা যায়। বিস্তারিত জানতে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলির প্রতি নজর রাখতে থাকুন।

,