সংসার চালাতে বাবার সাথে বেচতে হয়েছে চপ! দ্বারে দ্বারে ঘুরেও পাননি কাজ, সুপ্রিয় দত্তের এই অজানা গল্প শুনলে হবেন অবাক!

নিজস্ব প্রতিবেদন: একেবারে জিরো থেকে হিরো হওয়ার গল্পটা টলিউডের ইতিহাসে নতুন কোন গল্প নয়। টলিউডের এমন বহু প্রতিভা রয়েছেন যারা একেবারে শূন্য থেকে শুরু করে এই ইন্ডাস্ট্রি থেকে অনেক কিছুই পেয়েছেন। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সঙ্গে শেয়ার করে নেব টলিউডের এমনই এক জনপ্রিয় অভিনেতার কথা। তার জীবনের গল্প কিন্তু সিনেমাকেও হার মানাবে। বাংলা কমার্শিয়াল সিনেমার অন্যতম মুখ তিনি। তিনি হলেন অভিনেতা সুপ্রিয় দত্ত।

গ্রামের এক নিম্ন মধ্যবিত্ত পরিবারে সুপ্রিয় দত্তের জন্ম হয়। তার পরিবারে অভাব কিন্তু ছিল নিত্য সঙ্গী। শৈশব অভাবকেই সঙ্গী করে বড় হন এই অভিনেতা। তবে ছোট থেকেই তিনি ছিলেন পড়াশোনাতে ভীষণ মেধাবী। সংসার চালাতে একটা সময় বাবার সঙ্গে বসে চপও বিক্রি করেছেন সুপ্রিয় বাবু। আসলে সেই সময়ের অভাবের সংসার তার বাবার পক্ষে একা সামাল দেওয়া কোনোমতেই সম্ভব ছিল না।

তাই পড়াশোনার পাশাপাশি বাবাকে সাহায্য করতেন সুপ্রিয় দত্ত। যেহেতু ছেলে মেধাবী তাই তার বাবা-মায়ের স্বপ্ন ছিল ছেলে ভালো পড়াশোনা করে চাকরি করবে। বাবা-মা কিন্তু বরাবর থেকেই সুপ্রিয় বাবুকে ভালো পড়াশোনা করতে বলতেন। কিন্তু এদিকে পড়াশোনা ছাড়া সুপ্রিয় দত্তের আগ্রহ ক্রমশ বাড়ছিল অভিনয়ের দিকে। একসময় একটি বড় সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি।

কলকাতায় এসে নাট্য জগতে প্রবেশ করেন সুপ্রিয় দত্ত।নাটক এবং থিয়েটারে কাজ করতে করতেই তিনি অভিনয় শিখেছেন। এরপর তার হাতে সুবর্ণ সুযোগ চলে আসে। ২০০৮ সালে টলিউডের জনপ্রিয় পরিচালক রাজ চক্রবর্তী নিজের নতুন সিনেমা চিরদিনই তুমি যে আমার জন্য বেছে নেন সুপ্রিয় দত্তকে। যদিও এই ছবি কিন্তু তার টলিউডের প্রবেশের প্রথম চাবিকাঠি ছিল না।

২০০৬ সালে সুমন মুখোপাধ্যায় পরিচালিত একটি ছবিতে অভিনয় করে তিনি টলিউডের খাতা খুলে ফেলেছিলেন। তবে রাজ চক্রবর্তী পরিচালিত এই কমার্শিয়াল ছবিতে অভিনয়ের পর তাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। চ্যালেঞ্জ থেকে শুরু করে লে ছক্কা,দুই পৃথিবী, সেদিন দেখা হয়েছিল এরকম ধরনের একাধিক সুপারহিট ছবিতে দেখা যায় তাকে। খলনায়কের চরিত্র হোক বা সাধারণ কোন চরিত্র দুটোই তিনি কিন্তু পর্দায় দারুন ভাবে ফুটিয়ে তুলতে পারেন।

বর্তমানে বাংলা ছবির পাশাপাশি বাংলা ধারাবাহিকও অভিনেতা সুপ্রিয় দত্তের কাজ বিশেষভাবে নজর কেড়েছে। জি বাংলার সর্বজয়া ধারাবাহিকে তার অভিনয় কিন্তু বেশ প্রশংসনীয় হয়েছিল। টলিউড অভিনেত্রী দেবশ্রী রায় অভিনীত এই ধারাবাহিক একটি গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করেছিলেন অভিনেতা সুপ্রিয় দত্ত। বর্তমান সময়ে দাঁড়িয়ে তাকে টলিউডের অন্যতম সফল অভিনেতাদের মধ্যে একজন বলা যায়।

ছোটপর্দা – বড়পর্দা মিলিয়ে টলিউডের তাবড়-তাবড় পরিচালকদের সঙ্গে কাজ করেছেন তিনি। অভিনেতা সুপ্রিয় দত্তের অভিনয় আপনাদের কেমন লাগে তা অবশ্যই আমাদের প্রতিবেদনের কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না এবং এই ধরনের আরও তথ্য জানতে হলে অবশ্যই আমাদের অন্যান্য লেখাগুলোর উপর নজর রাখতে থাকুন।।

Back to top button