খুব কম ওজনের মধ্যে আধুনিক ডিজাইনের সোনার কানের দুলের ১৫টি দুর্দান্ত কালেকশন দেখে নিন

নিজস্ব প্রতিবেদন: সোনা এমন একটি জিনিস যা মহিলা পুরুষ নির্বিশেষে কিন্তু সকলেই অত্যন্ত পছন্দ করেন। তবে দিন প্রতিদিন যেভাবে হলুদ ধাতুর দামের বৃদ্ধি হয়ে চলেছে তাতে কিন্তু আর সাধারণ মানুষের পক্ষে কোনভাবেই সোনার গয়না সহজে বানানো বা কেনা সম্ভব হচ্ছে না। করোনা আবহে এই দাম আচমকাই ৫৬ হাজারের ঘরে ঢুকে গিয়েছিল যা এখনো পর্যন্ত রেকর্ড বৃদ্ধি হিসেবে ধরা হয়ে থাকে।

তবে সামনেই রয়েছে দুর্গাপুজো থেকে শুরু করে ধনতেরাস আর দীপাবলীর মতন উৎসব। এছাড়াও দীপাবলি পেরিয়ে গেলেই ধীরে ধীরে শুরু হয়ে যাবে বিয়ের সিজন। এমতাবস্থায় সাধারণ মানুষের সুবিধার্থে এবং আন্তর্জাতিক বাজারের উপর নজর রেখে বিগত বেশ কিছুদিন ধরেই নিম্নমুখী হয়েছে সোনার দাম। তাই এই সময় আপনারা চাইলে কিন্তু নিজেদের পছন্দ অনুযায়ী সোনার গয়না বানিয়ে নিতে পারেন।

আমাদের দৈনন্দিন ব্যবহার্য সোনার গয়না গুলির মধ্যে অন্যতম হলো কানের দুল। তাই এই সময় যারা সোনার গয়না বানাতে চান তাদের বলবো যদি খুব বেশি অর্থ খরচ না করার থাকে সেক্ষেত্রে কিন্তু হালকা ওজনের মধ্যে আপনারা বিভিন্ন ডিজাইনের সোনার কানের দুল তৈরি করে নিতে পারেন।

চলুন আর দেরি না করে হালকা ওজনের মধ্যে সোনার কানের এর কয়েকটি বিশেষ ডিজাইন জেনে নেওয়া যাক। প্রসঙ্গত আজকে যে কানের দুল গুলি নিয়ে আমরা আপনাদের সাথে আলোচনা করতে চলেছি তার প্রত্যেকটাই কিন্তু আপনারা 1.55gms থেকে 2.23gms ওজনের মধ্যে তৈরি করে নিতে পারবেন। খরচ পড়বে মোটামুটি 7,099 থেকে 10,213 টাকা।

হালকা ওজনের মধ্যে বিভিন্ন ডিজাইনের সোনার কানের:

১) আজকের এই প্রতিবেদনের শুরুতেই আপনারা যে ডিজাইনটি দেখতে চলেছেন সেটা খুব সুন্দর ফুলের মতন কাজ করা রয়েছে। নিচের অংশে রয়েছে একটা লম্বাটে ধরনের ঝুল ডিজাইন। নিঃসন্দেহে এর উপরে ঝিলে কাটা নকশা টা আপনাদের খুবই ভালো লাগবে।

২) এবার যে কানেরটি আপনারা দেখতে চলেছেন সেটার মধ্যেও খুব সুন্দর চারটে পেটাল দিয়ে ফুলের ডিজাইন করা রয়েছে। নিচের অংশে যে ছোট্ট ঝুলের কাজ করা রয়েছে সেটাও বেশ সুন্দর নকশা করা। রেগুলার ইউজ থেকে শুরু করে ছোটখাটো অকেশনের জন্য আপনারা সহজেই এই কানের দুলটি বানিয়ে নিতে পারবেন।

৩) তৃতীয় স্থানে যে ডিজাইনটা আপনারা দেখছেন সেটাও একই রকম প্রায়। শুধুমাত্র এর উপরের নকশা আলাদা। এই কানের কিন্তু আপনারা উপহার হিসেবেও দিতে পারেন আবার রেগুলার ইউজের জন্যও কিনে নিতে পারেন।

৪) এবার আপনারা যে কানের টি দেখতে চলেছেন সেটাও খুব সুন্দর ফ্লাওয়ার শেপে ডিজাইন করা রয়েছে। বিবাহিত হন বা অবিবাহিতা সকল মহিলারাই কিন্তু এটা পড়তে পারবেন।। দারুন একটা গ্লসি ডিজাইন।

৫) এবার যে কানেরটি আপনারা দেখতে পাচ্ছেন সেটা খুব সুন্দর ব্যাকানো নকশা দিয়ে করা রয়েছে। এই ডিজাইন টা কতটা ইউনিক আর আকর্ষণীয় আপনারা ছবি দেখলেই বুঝতে পারবেন। অবিবাহিতা মেয়েদের কিন্তু এই কানের দারুণ মানাবে।

৬) মোটামুটি প্রথম দুটি ডিজাইন আপনারা যেমন দেখেছিলেন এই ডিজাইন টাও কিন্তু ঠিক সেরকমই। এই কানেরটির উপরের অংশে খুব সুন্দর একটা বক্সের মতন করা রয়েছে। এগুলিকে ঝিলে কাটা কাজ বলা হয়।

৭) এবার যে ডিজাইনটা আপনারা দেখছেন সেটা খুব সুন্দর লম্বাটে ধরনের একটা নকশার মতন ডিজাইন। উপরে অনেকটা ধানের ছড়ার মতন কাজ করা রয়েছে।

৮) আমাদের এই প্রতিবেদনের আট নম্বরে আপনারা যে ডিজাইনটি দেখছেন সেটা খুব সুন্দর ফুল আর এক ধরনের জ্যামিতিক নকশা দিয়ে তৈরি করা রয়েছে। পুজো পার্বণ বা ছোটখাটো পার্টিতে কিন্তু আপনারা অবশ্যই এই কানের পড়ে যেতে পারবেন।

৯) এবার যে কানেরটি আপনারা দেখছেন সেটার উপরের অংশ খুব সুন্দর ওভাল শেপের ডিজাইন করা রয়েছে। নিচের অংশে যে কাটা ডিজাইন টা রয়েছে সেটা কানের কে আরো আকর্ষণীয় করে তুলেছে।

১০) যারা হালকা ওজনের মধ্যে একটু ডিজাইনার কানের পছন্দ করেন তাদের কিন্তু এটা দারুন লাগবে। অনেকটা মাছের শেপে এই কানের ডিজাইন করা রয়েছে। ছোটখাটো উৎসবের জন্য কিন্তু দারুন একটা ডিজাইন।

১১) এবার যে ডিজাইনটি আপনারা দেখছেন সেটা খুব সুন্দর দুই দিকে দুটো বরফি আর মাঝখানে নকশা দিয়ে তৈরি করা হয়েছে। এত সুন্দর ডিজাইন আপনারা আগে কখনো দেখেননি একথা আমরা নিশ্চিত করে বলতে পারি।

১২) যারা ফ্লাওয়ার শেপের মধ্যেই একটু আলাদা ধরনের ডিজাইন খুঁজছেন তারা এটা দেখুন। এটার উপরের আর নিচের অংশে আলাদা ভাবে ডিজাইন করা রয়েছে। খুব সুন্দর আর ইউনিক ডিজাইন, অবশ্যই ট্রাই করে দেখতে পারেন।

১৩) এবারের ডিজাইনটির মধ্যে খুব ছোট্ট করে মিনার কাজ করা রয়েছে। ডিজাইনটি ফ্লাওয়ার শেপে তৈরি হলেও এর নকশার ধরন কিন্তু খুবই আলাদা। খুব সুন্দর আর গ্লসি একটা ডিজাইন। কমবেশি মা-বোনেদের সকলেরই পছন্দ হবে।

১৪) এবার যে ডিজাইনটি আপনাদের দেখাতে চলেছি সেটা খুবই সাধারণ একটা ডিজাইন। উপরের অংশটা ফ্লাওয়ার শেপ এবং নিচের অংশে হালকা ঝুমকো এর মতন করা রয়েছে। রেগুলার ইউজ বা উপহারের জন্য ট্রাই করতে পারেন।

১৫) আজকের প্রতিবেদনের সব শেষে যে ডিজাইনটি আপনাদের দেখাতে চলেছি সেটা কিছুটা পাতার মতন করে ডিজাইন করা রয়েছে। পাতাগুলির উপরে আবার ধানের ছড়ার মতন করে আলাদা নকশা করা আছে। বিভিন্ন অকেশনের জন্য আপনারা এই ডিজাইন ট্রাই করে দেখতে পারেন।

Back to top button