একদম হালকা ওজনের মধ্যে আধুনিক ডিজাইনের সোনার কানের দুলের ১৫ টি দুর্দান্ত কালেকশন দেখে নিন

নিজস্ব প্রতিবেদন: সোনার গয়নার প্রতি বরাবর থেকেই কিন্তু মানুষের এক প্রকার আলাদা আবেগ রয়েছে বলা যায়। আসলে বরাবর থেকেই ভারতীয় বিভিন্ন অনুষ্ঠান থেকে শুরু করে বিয়েতে সোনার গয়না ছাড়া কিছুতেই চলতে পারেন না মানুষ। যদিও বর্তমানে সোনার দাম অনেকটা বেড়ে যাওয়ায় মানুষকে বিকল্প ধাতুর সন্ধান চালাতে হচ্ছিল। তবে পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি যে, সোনার দামের উত্থান পতনের উপর নির্ভর করে যখন কিছুটা হলেও হাতের মুঠোয় থাকবে দাম তখন আপনারা কিন্তু কম বেশি নিজেদের চাহিদা অনুযায়ী গয়না বানিয়ে নিতে পারেন।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা অত্যন্ত কম ওজনের মধ্যে আপনাদের কিছু বিশেষ কানের দুলের ডিজাইন দেখাতে চলেছি যা কমবেশি সকল মহিলাদেরই পছন্দ হবে। চলুন তাহলে আর দেরি না করে এই প্রতিবেদনটি শুরু করা যাক। তবে তার আগে একটি কথা আপনাদের জানিয়ে রাখি যে কখনই কিন্তু হলমার্ক ছাড়া আপনারা সোনার গয়না কিনবেন না এবং আজকের আমাদের প্রতিবেদনে যে দামগুলি উল্লেখ করা হচ্ছে সেগুলির উপরে নির্ভর করে থাকবেন না। কারণ দৈনন্দিন দরের উপর ভিত্তি করে সোনার গহনার দাম কিন্তু পরিবর্তিত হয়ে থাকে।

১) আজকের এই বিশেষ প্রতিবেদনের শুরুতেই সোনার গয়নার যে কালেকশনটি আমরা আপনাদের সঙ্গে শেয়ার করে নিতে চলেছি সেটির ওজন হচ্ছে ৫ গ্রাম। এই কানের দুলটি খুব সুন্দর তিন ধাপে ঝুমকোর শেপে তৈরি করা হয়েছে। যেকোনো বিয়ে বাড়ি বা রিসেপশনের অনুষ্ঠানে আপনারা কিন্তু এটাকে পরিধান করে যেতে পারবেন। দাম পড়বে মোটামুটি ২৭২০০ টাকা।

২) এবার যে কালেকশনটি আপনারা দেখছেন সেটাকে কানের দুল না বলে ঠিক চাদবালি বলা যায়। খুব সুন্দর ভাবে এটার উপরে কিছুটা ধানের ছড়ার মতন এবং কিছুটা ঝুলের মতন কাজ করা রয়েছে। অসাধারণ এই কালেকশন টির দাম পড়বে মোটামুটি ৪৭ হাজার ৬৫০ টাকা। এটির ওজন রয়েছে ৯.১ গ্ৰাম।

৩) এবার যে কালেকশনটি আপনারা দেখছেন সেটার ঠিক উপরের অংশে খুব সুন্দর একটা ওভাল শেপে ডিজাইন করা রয়েছে। এর উপরে রয়েছে দারুন মিনার কাজ। নিচের অংশটিতে যে কানের ঝুল দেওয়া হয়েছে সেটাও বেশ আকর্ষণীয়। মোটামুটি ৩ গ্রাম ওজনের এই কানের দুলটির দাম পড়বে ১৭,৩২০ টাকা।

৪) এবার যে কালেকশনটি আপনারা দেখছেন সেটার উপরের অংশে পান পাতার মতন কাজ এবং বাদবাকি অংশে খুব সুন্দর গোল ডিজাইনের উপর দারুন নকশা করা রয়েছে। কানের দুলটির ওজন ৮.৮২ গ্ৰাম।দাম পড়বে মোটামুটি ৪৬ হাজার ১০০ টাকা।

৫) এবার আপনারা যে কানের দুলের ঝুমকো ডিজাইনটি দেখছেন সেটা কিন্তু অত্যন্ত আকর্ষণীয় একটা ডিজাইন।৫.২৭ গ্রাম ওজনের এই কালেকশন টির দাম পড়বে মোটামুটি ২৮,১৫০ টাকা। অসাধারণ এই কালেকশনটি কিন্তু আপনারা খুব সহজেই যেকোনো ছোটখাট অনুষ্ঠানে পরিধান করে যেতে পারবেন।।

৬) এবার যে ঝুমকো ডিজাইনটি আপনারা দেখছেন সেটার উপরের অংশে ঝুমকো থাকলেও নিচের অংশটা কিন্তু অনেকটা ত্রিশুলের মতন নকশা করে তৈরি করা রয়েছে। ৮.১ গ্রাম ওজনের এই সোনার কানের দুলটির দাম পড়বে ৪২৩০০ টাকা।

৭) এবার আপনারা যে কানের দুলটি দেখছেন সেটিকে সুই ধাগা কানের দুল বলা হয়ে থাকে। খুবই হালকা ওজনের ১.৬৩ গ্রাম সোনা দিয়ে এটা তৈরি। দাম পড়বে ৯৮৬০ টাকা।

৮) এবার যে কালেকশনটি আপনারা দেখতে চলেছেন সেটা কিন্তু ব্রাইডাল কালেকশন হিসেবেও যদি আপনারা মোটামুটি হালকা গয়না করতে চান তাহলে ব্যবহার করতে পারেন। অনেকটা চাঁদ বালির মতন দেখতে হলেও এই কালেকশনটা সামান্য আলাদা। ৮.৬৬ গ্ৰাম ওজনের এই কানের দুলটির দাম পড়বে ৪৫ হাজার ৩০০ টাকা।

৯)এবার যে কানের দুলটি আপনারা দেখছেন সেটার উপরের অংশে খুব সুন্দর গোল চক্রের মতন তৈরি করা রয়েছে। নিচের অংশে রয়েছে খুব সুন্দর চেনের ডিজাইনের কাজ। ৪.৭৭ গ্ৰাম ওজনের এই কানের দুলটির দাম পড়বে মোটামুটি ২৫ হাজার ৮৫০ টাকা।

১০) যে ঝুমকো কানের দুলটি আপনারা দেখছেন সেটা খুব সুন্দর দুটি ধাপে তৈরি করা হয়েছে। তবে এটার ডিজাইন কিন্তু সাধারণ ঝুমকোর থেকে অনেকটাই আলাদা বলা যায়।৮.৬৪ গ্রাম ওজনের এই সোনার কানের দুলটির দাম পড়বে ৪৫ হাজার ২০০ টাকা।

১১) যে কানের দুলটি আপনারা দেখছেন তার উপরের অংশে খুব সুন্দর ফ্লাওয়ার শেপে এবং বাদবাকি অংশে অনেকটা লতানো পাতার মতন ডিজাইন করা রয়েছে। মোটামুটি ৪ গ্রাম ওজনের এই কানের দুলটির দাম পড়বে ২২ হাজার ৩০০ টাকা।

১২) এবার যে কানের দুলের ডিজাইনটি আপনারা দেখছেন সেটার উপরের অংশে খুব সুন্দর পান পাতার মতন ডিজাইন করে ঝিলে কাটা কাজ করা রয়েছে। বাদ বাকি অংশে রয়েছে ব্যাকানো কলকার মতন নকশা করে মিনাকারি কাজ। ২.৩ গ্ৰাম ওজনের এই কানের দুলটির দাম পড়বে মোটামুটি ১৩,২০০ টাকা

১৩) যদি আপনি একটু সাধারন এর মধ্যেই আলাদা ধরনের ডিজাইনের ঝুমকো কিনতে চান তাহলে অবশ্যই এই কালেকশনটি ট্রাই করে দেখতে পারেন। খুবই সাধারণ ডিজাইনের মধ্যে দুটি ধাপে ঝুমকো তৈরি করা হয়েছে। ৭.৪৪ গ্ৰাম ওজনের এই কানের দুলটির দাম পড়বে মোটামুটি ৩৯ হাজার ২০০ টাকা।

১৪) যদি আপনি খুব ভারী কানের পছন্দ না করেন তাহলে অবশ্যই এই দুটি টপ ট্রাই করে দেখতে পারেন। বলের মতন দেখতে এই টপ কানের গুলি আপনারা কিন্তু মোটামুটি ৩৬৫০ টাকার মধ্যেই তৈরি করে নিতে পারবেন।

১৫) আজকের এই প্রতিবেদনের সর্বশেষ ডিজাইন হিসেবে আমরা আপনাদেরকে দেখাতে চলব অনেকটা পাখার মতন ডিজাইন এর এবং নিচের ঘন্টার মতন লম্বাটে ধরনের ঝুলের কাজ করা একটা ডিজাইন। এটার মধ্যে কিন্তু খুব সুন্দর ম্যাট ফিনিশ করার পাশাপাশি মিনাকারি কাজ করা রয়েছে। পুজো পার্বন থেকে শুরু করে বিয়ে বাড়িতেও আপনারা এটা পড়ে যেতে পারবেন।৮.১৬ গ্ৰাম ওজনের এই কানের দুলটির দাম পড়বে মোটামুটি ৪২৮০০ টাকা।

Back to top button