একদম হালকা ওজনের মধ্যে আধুনিক ডিজাইনের সোনার কানের দুলের ১২টি দুর্দান্ত কালেকশন দেখে নিন!

নিজস্ব প্রতিবেদন :- সোনা এমন একটি জিনিস যা পুরুষ থেকে মহিলা সকলেই কিন্তু আজকাল কম বেশি পড়তে ভালোবাসেন। যদিও বর্তমান সময়ের প্রতি নজর রেখে আমরা বলতে পারি এই হলুদ ধাতুর দাম এতটাই বেড়ে গিয়েছে যে সাধারণ মধ্যবিত্ত মানুষের পক্ষে হয়তো সর্বদা খরিদ করা সম্ভব হচ্ছে না। বরং সোনার জায়গায় তারা বিভিন্ন বিকল্প ধাতুর সন্ধান চালিয়ে যাচ্ছেন। এই ক্ষেত্রে বিশেষ জনপ্রিয়তা অর্জন করেছে সিটি গোল্ড জাতীয় গয়না। বিয়ে বাড়ি থেকে শুরু করে যে কোন সাধারণ অনুষ্ঠান সব জায়গাতেই এখন গয়না হিসেবে সিটি গোল্ডের রমরমা দেখা যায়।

সোনার তুলনায় অনেকটাই কম দামে এই সিটি গোল্ডের গয়না কিন্তু তৈরি করা যেতে পারে।  সুতরাং মূল্যবৃদ্ধির হাত থেকে বাঁচতে সাধারন মানুষ তাকেই প্রধান বিকল্প হিসেবে বেছে নিয়েছেন। তবে সোনার মতো নিদারুন ধাতুর বিকল্প নেই, আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে শেয়ার করে নেব মোটামুটি রেগুলার ইউজ থেকে শুরু করে অনুষ্ঠানে পড়ার জন্য নানান ধরনের ডিজাইনের কানের দুল। এগুলি মোটামুটি সব বয়সের মেয়েরাই কিন্তু কম বেশি পড়তে পারবেন এবং হয়তো পছন্দ করবেন। চলুন আর দেরি না করে প্রতিবেদনটি শুরু করা যাক।

১) আজকের এই প্রতিবেদনের শুরুতেই আপনারা যে কানেরের ডিজাইনটি দেখতে চলেছেন সেটাকে কিন্তু কানবালা বা চাদবালি বলা যেতে পারে। খুব সুন্দর এর উপরের অংশে ফ্লাওয়ার সেভ করা রয়েছে এবং নিচের অংশে একটা গোল মতন ডিজাইন করা রয়েছে। মোটামুটি ৩১ হাজার টাকার মধ্যে আপনারা এই ডিজাইনটি পেয়ে যাবেন।

২) দ্বিতীয় যে ডিজাইনটি রয়েছে সেটাও খুব ইউনিক আর সুন্দর একটা ডিজাইন। মোটামুটি ৫৮৫০ টাকার মধ্যে আপনারা এই ডিজাইনটি পেয়ে যাবেন। ডিজাইনটির উপরের অংশে একটা ব্যাঁকানো নকশা আর নিচের দিকে বিস্কুটের মতন কাজ করা রয়েছে।

৩) যারা একেবারেই হালকা রেগুলার ইউজের জন্য সোনার কানের খুঁজছেন তারা খুব সহজেই এই ডিজাইনটা তৈরি করে নিতে পারেন। ৬৬১০ টাকা এই ডিজাইন টাকা তৈরি করতে গেলে আপনাদের মোটামুটি খরচ পড়বে।

৪) যারা মোটামুটি রেগুলার ইউজ থেকে শুরু করে পুজো-পার্বণ বা ছোটখাটো পার্টির জন্য সোনার কানের কিনতে চান তারা অবশ্যই এই সুন্দর আর সিম্পল ডিজাইন ট্রাই করে দেখতে পারেন। কানেরটা কিন্তু খুব একটা ভারী ওজনের নয় এবং খুব একটা বেশি লম্বাও হবে না। এটা তৈরি করতে মোটামুটি খরচ পড়বে ১৬ হাজার টাকা।

৫) এবারে আপনাদের যে কানের ডিজাইনটি দেখাতে চলেছি। সেটাও খুব সাধারন আর ইউনিক একটা ডিজাইন। রেগুলার নিউজের জন্য কিন্তু এই ডিজাইন টা আপনারা সহজেই বানাতে পারেন। মোটামুটি পাঁচ হাজার টাকার মধ্যেই অল্প খরচে হালকা সোনার এই ডিজাইনটি আপনারা বানিয়ে নিতে পারবেন।

৬) যারা বিয়ে বাড়ির অনুষ্ঠান বা বড় কোন অকেশনের জন্য সোনার কানের খুঁজছেন তারা অবশ্যই এই ডিজাইন টা দেখতে পারেন। এটা বানাতে গেলে মোটামুটি আপনাদের খরচ পড়বে ৩৩ হাজার টাকা।

৭) এবারের ডিজাইন টাও খুব সুন্দর আর হালকার মধ্যে। হালকা ঝুল রয়েছে। তৈরি করতে খরচ পড়বে, ৫৫০০ টাকা।

৮) এবারে ডিজাইনটি অনেকটা গাছের পাতার মতন করা রয়েছে। সুন্দর আর ইউনিট এই ডিজাইনটি বানাতে আপনাদের খরচ পড়বে মোটামুটি ৫৬০০ টাকা।

৯) রেগুলার ইউজ এর পাশাপাশি অকেশনেও পড়ে যেতে পারার জন্য আপনারা এই কানের টি ট্রাই করে দেখতে পারেন। উপরের অংশে একটা গোল আকারের নকশা এবং নিচের দিকে একটু হালকা ঝুলের মতন করা রয়েছে। দাম পড়বে মোটামুটি ১২ হাজার টাকা।

১০) আমাদের এই প্রতিবেদনের দশ নাম্বারে যে কানেরটি আপনারা দেখতে চলেছেন সেটা অনেকটা চাঁদ বালির মতো। এটি তৈরি করতে আপনাদের খরচ পড়বে মোটামুটি ২৮ হাজার টাকা বা তার কিছু বেশি।

১১) হালকা বাঁকানো ধরনের এই ডিজাইনটা আপনারা সহজেই ট্রাই করে দেখতে পারেন। কম বয়সী মেয়েদের কানে কিন্তু এটা দারুন মানাবে। স্পেশাল ডিজাইন হিসেবে এটা আপনার অবশ্যই পছন্দ হবে। দাম পড়বে মোটামুটি ৭ হাজার ৯৫০ টাকার কাছাকাছি।

১২) আজকের এই প্রতিবেদনের সবশেষে একটা খুবই সাধারণ এবং সুন্দর ডিজাইন নিয়ে আমরা আলোচনা করব। এটার দাম পড়বে মোটামুটি ৫ হাজার ৫০০ টাকা। যেকোনো বয়সের মা বোনেরাই কিন্তু এই ডিজাইনটা পড়তে পারবেন।

সবশেষে জানিয়ে রাখি সোনার গয়না কেনার আগে কিন্তু আপনারা অবশ্যই যাচাই করে নেবেন সেটা হলমার্ক গয়না কিনা। আজকের প্রতিবেদনে কানের গুলির যে দাম উল্লেখ করা হয়েছে সেটা কিন্তু অনেকটাই হেরফের হতে পারে। আন্তর্জাতিক বাজারের দামের উপর নির্ভর করে প্রতিদিন সোনার দামে অনেক ধরনের পরিবর্তন এসে থাকে। তাই স্বাভাবিকভাবেই প্রতিদিন এই দাম এদিক-ওদিক হতেই থাকে। আজকের কোন ডিজাইনটি আপনাদের সবথেকে বেশি ভালো লাগলো তা অবশ্যই স্ক্রিনশট করে কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না।

Back to top button