বাংলায় সর্বপ্রথম এই শহরে প্রথম মহিলা দ্বারা পরিচালিত ‘ক্যাটারার বঙ্গনারী’, হলো উদ্বোধন!

বাংলায় সর্বপ্রথম এই শহরে প্রথম মহিলা দ্বারা পরিচালিত ‘ক্যাটারার বঙ্গনারী’, হলো উদ্বোধন!

নিজস্ব প্রতিবেদন :- নারীশক্তি এক ধরনের শক্তি যা তথাকথিত পুরুষতন্ত্রের সমাজের ভিতকে নাড়িয়ে দিতে সক্ষম । অর্থাৎ নারীরা বা মহিলারা পারে না এমন কোন কাজ নেই। জুতো সেলাই থেকে চণ্ডীপাঠ সব ধরনের কাজে মাহির হয়ে থাকে এই মহিলারা । কিন্তু বর্তমান প্রজন্মের মেয়েরা ঠিক তেমনভাবে আর এগিয়ে আসতে পারছে না। কোথাও কোথাও এগিয়ে এলে ও সর্বত্র এই চিত্র দেখা যায় না । তাই সমাজের যাবতীয় কাজে প্রথম সারিতে দেখা যায় ছেলেদের ।

সাধারণত কোন অনুষ্ঠান বাড়িতে আমরা যখন যায় তখন আমরা দেখি সেই কাজের সাথে যুক্ত থাকে ছেলেরা । মেয়েরা থাকে বাড়ির কাজের সাথে যুক্ত । অর্থাৎ বাড়ির যাবতীয় ছোটখাটো যে সমস্ত কাজ সেগুলোতে যুক্ত থাকে বাড়ির মেয়েরা । কিন্তু অনুষ্ঠানে বাড়ির বাইরে যে সমস্ত কাজ গুলি থাকে সে সমস্ত কাজে যুক্ত থাকে ছেলেরা। সেটা জল আনা হতে পারে ক্যাটারিং হতে পারে লাইট লাগানো হতে পারে বা আলাদা অন্য কোন কাজ হতে পারে ।

কিন্তু সম্প্রতি এই চিত্রটা কে একদম পাল্টে নতুন একটি চিত্র তুলে ধরেছে বহরমপুর । আমরা কোন অনুষ্ঠান বাড়িতে যখন যায় তখন দেখে থাকবো যে মূলত ছেলেরা খাবার পরিবেশন করে । যাদেরকে “ক্যাটারার “বলা হয়ে থাকে । এই ক্যাটারিং ব্যবসা সঙ্গে যুক্ত ছেলেরা অত্যন্ত মাহির হয়ে থাকে। কিন্তু সেই জায়গায় যদি কোন মেয়ে দের দেখা যায় তাহলে ঠিক আপনার কেমন লাগবে? প্রাথমিক দৃষ্টিতেও নাক সিটকালেও আসলে এটি একটি বড় উদ্যোগ যা বর্তমান যুগে নারী শক্তি কে আরো তীব্র ভাবে প্রকাশ করেন ।

সম্প্রতি বহরমপুর শহরের একটি অনুষ্ঠান বাড়িতে ক্যাটারিং এর কাজ করতে দেখা গেল বেশ কয়েকজন নারীকে । এবং এটি রাজ্যের মধ্যে প্রথম মহিলা দ্বারা পরিচালিত ক্যাটারিং। । এই ক্যাটারিং এর নাম “ক্যাটারার বঙ্গনারী” সম্প্রতি সেরকমই বেশ কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে এই মুহূর্তে যা দিনে দুপুরে আরো একবার তীব্রভাবে প্রকাশ করছে নারীশক্তিকে । সমাজের প্রতিটা ক্ষেত্রে নারীরা এগিয়ে আসছে বর্তমান দিনে সে কথাটা আরো ভালোভাবে প্রতিষ্ঠা করেছেন এই” ক্যাটারার বঙ্গনারী ” রা । পাশাপাশি তাদের মিলেছে অনেক সাধুবাদ এবং প্রশংসা।

https://www.facebook.com/sandysahaofficial/posts/1711738058991096