আপনি কি বলতে পারবেন এই ছবিটিতে রয়েছে কতগুলি সংখ্যা? ৯৯% মানুষেরই হয় ভুল!

নিজস্ব প্রতিবেদন:- বর্তমান সময়ে দাঁড়িয়ে সোশ্যাল মিডিয়া আমাদের জন্য এমন একটি প্ল্যাটফর্ম হয়ে দাঁড়িয়েছে যেখানে খুব সহজেই কিন্তু ঘরে বসে আমরা বিভিন্ন তথ্য সংগ্রহ করে নিতে পারি। দেশ থেকে শুরু করে বিদেশ যে কোন খবর কিন্তু আমাদের হাতের মুঠোয় চলে আসে আজকাল সহজেই। পূর্ববর্তী সময়ে সাধারণ মানুষের মধ্যে রেডিও বা টেলিভিশনের জনপ্রিয়তা সবথেকে বেশি থাকলেও বর্তমানে সোশ্যাল মিডিয়া ছাড়া মানুষ কিন্তু সারাটা দিন ভাবতেই পারেন না। এই নেট মাধ্যমের কারণেই কিন্তু মানুষ এখন ট্রেন্ডিং-এর জোয়ারে ভাসছে।

আশেপাশে যাইই দেখিনা কেন, সবটাই এখন ট্রেন্ডিং, চুন থেকে পান খসলেই যেকোন কিছু হয়ে যায় ভাইরাল। বিশেষ করে যত বেশি সোশ্যাল মিডিয়ার ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে ততটাই কিন্তু এর পরিমাণ বেড়ে চলেছে। নেট মাধ্যম যে এখন শুধু আর খবরা খবর বা বিভিন্ন তথ্য আদান প্রদান করতে কাজে লাগে না তার বাইরেও অনেক কাজ করে এই ব্যাপার হয়তো সকলেই জানেন। নাচ, গান, স্টান্ট, খেলা সবেতেই ওস্তাদ মানুষের এখন জুড়ি মেলা ভার, যা কিনা সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই উঠে আসে। প্রতিদিনই এখানে মানুষের নতুন নতুন কান্ড-কারখানা ভাইরাল হচ্ছে।

আমাদের আধুনিকতম যুগে নিত্যদিন আমাদের জীবনে সোশ্যাল মিডিয়ার গুরুত্ব বেড়েই চলেছে। মানুষ এটি এমন একটি প্লাটফর্ম হিসেবে ধরে নিয়েছে যার মাধ্যমে সারা বিশ্বের কাছে নিজেকে এবং নিজের প্রতিভাকে তুলে ধরতে সক্ষম হয়। আপনারা হয়তো ভাবছেন আমরা কেন এতগুলি সোশ্যাল মিডিয়ার দিক নিয়ে আপনাদের সঙ্গে আলোচনা করতে চলেছি! প্রসঙ্গত আজকে আমরা সোশ্যাল মিডিয়ার এই দিকগুলি নিয়ে আলোচনা করতে চলেছি কারণ সম্প্রতি এই মাধ্যমের সাহায্যে ভাইরাল হয়ে উঠে এসেছে একটি বিশেষ ‘পাজল’।

কমবেশি অনেকেই জানেন যে এটি একটি অত্যন্ত জনপ্রিয় ইনডোর গেম। গোটা বিশ্বজুড়েই কিন্তু এখন নানান ধরনের পাজল দেখা যায়।পিকচার পাজল, হ্যালুসিনেশন ইমেজ, কাঠের পাজল প্রভৃতি সবকিছুই এই গেমের আওতায় পড়ে। ইতিহাস ঘাটলে দেখা যায় আঠেরোশো শতাব্দীতে এই পাজলের উদ্ভব হয়েছিল। বিভিন্ন ধরণের পাজলের মধ্যে বর্তমানে ‘হ্যালুসিনেশন ইমেজ’ অন্যতম জনপ্রিয়। অন্যান্য পাজলের তুলনায় এই ধরণের ছবি অনেকটাই আলাদা হয়ে থাকে। সোশ্যাল মিডিয়ার পাতায় চোখ রাখলে আপনারা কিন্তু এগুলি প্রায় সবাই কম বেশি দেখতে পাবেন।

ঠিক যেমন সম্প্রতি একটি হ্যালুসিনেশন পাজল ভাইরাল হয়ে উঠে এসেছে ফেসবুকে। আসুন জেনে নেওয়া যাক কি রয়েছে এই ভাইরাল হয়ে যাওয়া হ্যালুসিনেশন পাজলের ছবিতে। প্রসঙ্গত উল্লেখ্য এই হ্যালুসিনেশন পাজলের ছবিতে আমরা দেখতে পাচ্ছি,এক সাদা ও কালো রঙের গোল আকৃতির বল ও তার মধ্যে লেখা রয়েছে কিছু সংখ্যা। এবার এই সংখ্যা কি লেখা রয়েছে সেটাই জানতে চাওয়া হয়েছে দর্শকদের কাছে। নেটিজেনদের কেউ কেউ উত্তরে লিখেছেন ৫২৮, কেউ কেউ লিখেছেন ৪৫২, আবার কেউ কেউ লিখেছেন ৪৫২৮।

তবে পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি এগুলি কিন্তু একটাও সঠিক উত্তর নয়, সঠিক উত্তরটি হল ৩৪৫২৮৩৯। খুব কম সংখ্যক মানুষই কিন্তু এই উত্তরটি দিতে পেরেছেন। হাতে কিছুটা সময় থাকলে আমাদের এই প্রতিবেদনটি পড়ার পর আপনারাও একবার এই হ্যালুসিনেশন পাজলের ইমেজে চোখ রেখে দেখুন তো আসল সংখ্যা কত লেখা রয়েছে সেটা বুঝতে পারছেন কিনা! যদি আসল সংখ্যাটি আপনি অনুমান করতে পারেন তাহলে কিন্তু অবশ্যই প্রতিবেদনের কমেন্ট বক্সে তা জানাতে ভুলবেন না।

Back to top button